একদিনে বাড়লো ১২০ ডেঙ্গু রোগী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৯, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, আগস্ট ২৫, ২০১৯





একদিনের ব্যবধানে সারাদেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১২০ জন বেড়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় (২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা) সারাদেশে নতুন করে ১ হাজার ২৯৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ১৭৯।

তবে গত কয়েক দিন ধরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমে যাচ্ছিল।

রবিবার (২৫ আগস্ট) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, এ পর্যন্ত সারা দেশের ৫৩টি হাসপাতাল থেকে ১৬৯ জন রোগীর মৃত্যুর তথ্য পর্যালোচনা করে ৪৭টিকে ডেঙ্গুজনিত কারণ বলে নিশ্চিত করেছে আইডিসিআর। বাকি ৮৯টি মৃত্যুর কারণ জানতে রিভিউ চলেছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা ৮০ জনের মৃত্যুর তথ্য বিশ্লেষণ করে ৪৭ জনের মৃত্যু ডেঙ্গুজনিত কারণে বলে চিহ্নিত করেছি। কিন্তু পর্যালোচনার জন্য আমাদের ডেথ রিভিউ কমিটির কাছে সর্বমোট ১৬৯টি মৃত্যুর তথ্য এসেছে। এরমধ্যে ৮০টি বাদ দিয়ে বাকি ৮৯টি মৃত্যুর কারণ জানতে এখনও পর্যালোচনা চলছে।’
এ বছরের ১ জানুয়ারি থেকে ২৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৫১৪ জন। আর এ সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৪০৫ জন।

/এসজেএ/এইচআই/এমওএফ/

লাইভ

টপ