ডেঙ্গুতে ভিকারুননিসা শিক্ষার্থীর মৃত্যু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:২৯, সেপ্টেম্বর ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪২, সেপ্টেম্বর ০৪, ২০১৯

 

ইশরা তাসকিন অস্মিতা

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী। তার নাম ইশরা তাসকিন অস্মিতা। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর মিলেনিয়াম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।
হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ইনচার্জ ডা. মোহাম্মদ সুলতান পারভেজ এ মৃত্যুর খবর নিশ্চিত করেন।
ডা. পারভেজ বলেন, অস্মিতার ডেঙ্গু ধরা পড়েছিল গত ২২ আগস্ট। এরপর সে ল্যাবএইড হাসপাতালে ভর্তি ছিল। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় আইসিইউ সাপোর্ট দরকার হয়। পরে ২৬ আগস্ট রাতে সেখান থেকে অস্মিতাকে মিলেনিয়াম হাসপাতালের আইসিইউতে নিয়ে আসা হয়।
তিনি বলেন, ‘অস্মিতা মূলত খিঁচুনি নিয়েই আমাদের কাছে আসে। কিন্তু তার ডায়াগনসিস ছিল ডেঙ্গু।’ লাইফ সাপোর্ট দেওয়া হলেও অস্মিতার অবস্থা ক্রমেই খারাপের দিকে যায় বলে জানান তিনি।
‘অস্মিতার ব্রেনের ফাংশন আর রিগেইন করেনি’ জানিয়ে ডা. পারভেজ বলেন, ‘তখন আর আমাদের কিছু করার ছিল না। সম্ভাব্য সবকিছু করা হয়েছে, কিন্তু অবস্থার কোনও উন্নতি হচ্ছিল না।’
ডা. পারভেজ আরও বলেন, ‘বুধবার সকাল সাড়ে ৭টার দিকে অস্মিতাকে ক্লিনিক্যালি ডেথ ডিক্লেয়ার করা হলেও তার ব্রেন ডেথ ছিল গত বৃহস্পতিবার থেকেই। আমরা চেষ্টা করেছি কিন্তু ফেরাতে পারিনি।’
হাসপাতাল সূত্রে জানা যায়, অস্মিতার বাবার নাম আমানত মাওলা টিপু ও মায়ের নাম হেনা নূরজাহান। সে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ, আজিমপুর শাখার শিক্ষার্থী ছিল।
মিলেনিয়াম হাসপাতালে ডেঙ্গু রোগীর মৃত্যুর ঘটনা এটাই প্রথম।

/জেএ/এইচআই/এমএমজে/

লাইভ

টপ