হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৬, সেপ্টেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:২৩, সেপ্টেম্বর ০৭, ২০১৯


সেপ্টেম্বরের প্রথম সাতদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৬৫৬ জন। তবে গত ২৪ ঘণ্টায় (৬ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ৭ সেপ্টেম্বর সকাল ৮টা) ভর্তি হয়েছেন ৬০৭ জন নতুন রোগী। এই হার আগের দিনের চেয়ে ২৪ শতাংশ কম।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এই তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুম আরও জানায়, নতুন আক্রান্ত হওয়া রোগীর মধ্যে ঢাকার ভেতরে রয়েছেন ২৩৩ জন, আর ঢাকার বাইরে রয়েছেন ৩৭৪ জন। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯৭ জন। এর মধ্যে ঢাকার ভেতরে রয়েছেন ২১৮ জন, আর ঢাকার বাইরে ২৭৯ জন।

সারাদেশে বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা তিন হাজার ৪৪৭ জন। এর মধ্যে শুধু রাজধানী ঢাকাতে রয়েছেন এক হাজার ৭১৯ জন, আর ঢাকা শহরের বাইরে সারাদেশে আছেন এক হাজার ৭২৮ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৫ শতাংশ রোগী।

চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৭৫ হাজার ৭৫৩ জন, চিকিৎসা নিয়ে বাড়ি ফেরা রোগীর সংখ্যা ৭২ হাজার ১১৪ জন।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, বিভিন্ন হাসপাতাল থেকে পাঠানো ১৯২টি মৃত্যুর মধ্যে ৯৬টি মৃত্যুর তথ্য পর্যালোচনা করে তারা ৫৭টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত হয়েছেন।

/জেএ/এএইচ/এমএমজে/

লাইভ

টপ