২৪ ঘণ্টার ব্যবধানে বাড়লো ১৫৪ ডেঙ্গু রোগী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৮, সেপ্টেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১২, সেপ্টেম্বর ০৮, ২০১৯



ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির তুলনামূলক চিত্রসারাদেশে ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের হিসাবে, শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬১ জন। এর আগের দিন এ সংখ্যা ছিল ৬০৭ জন।

গত এক সপ্তাহ ধরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যায় এমন ওঠা-নামা দেখা যাচ্ছে।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত ৭৬১ জনের মধ্যে রাজধানী ঢাকার ভেতরে ৩১৪ জন, আর ঢাকার বাইরে সারাদেশে ৪৪৭ জন।
কন্ট্রোল রুম জানায়, নতুন ভর্তি ৭৬১ জনের বিপরীতে একই সময়ে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭৭ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালগুলো থেকে বাড়ি ফিরেছেন ৪৩৮ জন এবং ঢাকার বাইরের হাপসাতালগুলো থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৫৩৯ জন।
কন্ট্রোল রুমের তথ্য থেকে জানা যায়, এ বছরে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ৭৬ হাজার ৫১৪ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৩ হাজার ৯১ জন। আর এ মাসের প্রথম ৮ দিনে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪১৭ জন।
এদিকে, সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, তাদের কাছে বিভিন্ন হাসপাতাল থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৯৭টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১০১টি মৃত্যু পর্যালোচনা করে ৬০টি ডেঙ্গুজনিত বলে তারা নিশ্চিত হয়েছে।

/জেএ/এইচআই/

লাইভ

টপ