পদ্মা সেতু নিয়ে গুজব: নাজমুলের জামিন নামঞ্জুর হাইকোর্টে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১৬, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, সেপ্টেম্বর ১১, ২০১৯

সুপ্রিম কোর্ট‘পদ্মা সেতু নির্মাণে এক লাখ মানুষের কাটা মাথা লাগবে’—বলে গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় নড়াইলের নাজমুল হোসেন ওরফে বাবুর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। একইসঙ্গে নাজমুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে মামলার সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতেও বলা হয়েছে। বুধবার (১১ সেপ্টটেম্বর) বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি ফাতেমা নজীবের  হাইকোর্ট  বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

মামলার বিবরণীতে বলা হয়, নাজমুল তার ফেসবুকের ম্যাসেঞ্জার আইডি থেকে 'পদ্মা সেতু নির্মাণে এক লাখ কাটা মাথা লাগবে' বলে একটি পোস্ট দিয়ে বিভিন্ন ব্যাক্তির মেসেঞ্জারে পাঠান। এঘটনায়  তার মোবাইল ফোনসেটসহ তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর নাজমুলের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(২), ৩১(২), ৩৫ ধারায়  নড়াইল সদর থানায় গত ২৫ জুলাই  মামলা দায়ের করেন পুলিশের পরিদর্শক মো. ইলিয়াস হোসেন।

এরপর, গত ১৯ আগস্ট মো. নাজমুল হোসেন (৪০) ওরফে বাবুর জামিন চেয়ে নড়াইল আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে তা নামঞ্জুর করেন নড়াইলের ভারপ্রাপ্ত দায়রা জজ মো. হায়দার আলী খোন্দকারের আদালত। পরে তার জামিনের জন্য হাইকোর্টে আবেদন করা হয়।

 

/বিআই/এমএনএইচ/

লাইভ

টপ