রিশা হত্যা মামলার রায় ৬ অক্টোবর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৫৫, সেপ্টেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫৬, সেপ্টেম্বর ১১, ২০১৯

সুরাইয়া আক্তার রিশারাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাইওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশার (১৫) হত্যা মামলা রায় ঘোষণার জন্য ৬ অক্টোবর তারিখ ধার্য করেছেন আদালত। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে  উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই তারিখ নির্ধারণ করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এই তথ্য নিশ্চিত করেছেন।     

উল্লেখ্য, ২০১৬ সালের ২৪ আগস্ট দুপুর পৌনে ১২টার দিকে রিশাকে ছুরিকাঘাত করে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান। এরপর রিশাকে ভর্তি করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট মৃত্যু হয় রিশার।ওই ঘটনায় রিশার মা তানিয়ে হোসেন বাদী হয়ে রমনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১৬ সালের শুরুর দিকে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সে একটি পোশাক বানাতে দেয় রিশা। ওই টেইলার্সের রশিদে রিশার বাসার ঠিকানা ও তার মায়ের মোবাইলফোন নম্বর দেওয়া ছিল। সেই রশিদ থেকে মোবাইল নম্বর সংগ্রহ করে টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান (২৯) রিশাকে ফোনে উত্ত্যক্ত করতো। পরে ফোন নম্বরটি বন্ধ করে দিলে ওবায়দুল স্কুলে আসা-যাওয়ার পথে রিশাকে উত্ত্যক্ত করতে থাকে। তার প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল।

এরপর ২০১৬ সালের ১৪ নভেম্বর মামলাটি তদন্ত করে ওবায়দুল হককে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পুলিশ পরিদর্শক আলী হোসেন। এরপর বছরের ১৭ এপ্রিল আসামি ওবায়দুল হকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলাটিতে ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ করেছেন আদালত ।

/টিএইচ/এমএনএইচ/

লাইভ

টপ