বেবিচকের এটিএম বিভাগের সদস্য হলেন মেহবুব খান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৯, সেপ্টেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:১০, সেপ্টেম্বর ১২, ২০১৯

আবু সাঈদ মেহবুব খানবেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (এটিএম) বিভাগের সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তিনি এ পদে দায়িত্ব গ্রহণ করেছেন। এর আগে ৫ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় এটিএম সদস্য হিসেবে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করে।
আবু সাঈদ মেহবুব খান আগে থেকেই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে এ বছরের ২৭ মে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়। নতুন নিয়োগের ফলে তিনি বেবিচকের এটিএম সদস্য এবং শাহজালাল বিমানবন্দরের পরিচালক উভয় পদে দায়িত্ব পালন করবেন।
প্রসঙ্গত, বেবিচকের বর্তমান জনবল কাঠামোতে তিনটি সদস্য পদ রয়েছে। এগুলো হচ্ছে, সদস্য (পরিচালনা ও পরিকল্পনা), সদস্য (প্রশাসন) ও সদস্য (অর্থ)। তবে বেবিচকের জন্য আড়াই হাজার জনবলসহ নতুন পদ সৃষ্টি করা হয়েছে। সেখানে অতিরিক্ত আরও তিনটি সদস্য পদ সৃষ্টি করা হয়েছে। সেগুলো হচ্ছে, সদস্য (নিরাপত্তা), সদস্য ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স) ও সদস্য এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (এটিএম)। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ আইন-২০১৭ এর ৫ (৩) ধারা অনুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয় বেবিচকের সদস্য পদে নিয়োগ দেয়।

 

 

 

/সিএ/ওআর/

লাইভ

টপ