জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রী রাজিয়া সুলতানার জামিন নামঞ্জুর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩২, সেপ্টেম্বর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৩, সেপ্টেম্বর ১২, ২০১৯

আদালতজাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলম ওরফে রাজিয়া সুলতানার জামিন নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জামিন আবেদন শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর হাকিম কেশব রায় চৌধুরী। সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) হেলাল উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন।

রাজিয়া সুলতানার পক্ষে তার আইনজীবী ইকবাল হোসেন ভূঁইয়া জামিন আবেদন করেন।    রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন।

এরআগে, বুধবার দুপুরে বংশাল থানা বংশাল থানায় বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় রাজিয়া সুলতানাকে গ্রেফতার করে সংশ্লিষ্ট থানা পুলিশ। এরপর বিকেলে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন বংশাল পুলিশ ফাঁড়ির (উপ-পরিদর্শক) নুর আলম। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল। একইসঙ্গে জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর মিছিল বের করে বংশাল থানাধীন আহম্মেদ বাওয়ানী স্কুলের দিকে আসামিরা অগ্রসর হয়। এই সময় তারা চলাচলরত যানবাহনে বিঘ্ন সৃষ্টি করে, গাড়ি ভাঙচুর, দোকান-পাটে হামলা চালানোর চেষ্টাসহ এলাকার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন পূর্বক ওই এলাকায় ভীতিকর পরিবেশ সৃষ্টি করেন বলে ওই দিন দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করেন বংশাল পুলিশ ফাঁড়ির এসআই আজাহার হোসেন।

এরপর বংশাল থানার এসআই আবু সাইদ চৌধুরী মামলাটি তদন্ত করে গত ৩০ জুন রাজিয়া সুলতানাসহ ২৫ বিরুদ্ধে অভিযোগপত্র  দাখিল করেন।

 

/টিএইচ/এমএনএইচ/

লাইভ

টপ