একদিনের ব্যবধানে কমেছে ৭৭ ডেঙ্গু রোগী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:৩৬, সেপ্টেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৬, সেপ্টেম্বর ১৩, ২০১৯

ডেঙ্গু রোগীদেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় (১২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ৬৭৩ জন। এর আগের দিন এই সংখ্যা ছিল ৭৫০ জন। একদিনের ব্যবধানে ৭৭ জন রোগী কমেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এই তথ্য নিশ্চিত করেন।

ডা. আয়শা আক্তার জানান, গত ২৪ ঘণ্টায় (১২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ঢাকায় নতুন ভর্তি রোগীর সংখ্যা ২২৯ জন এবং ঢাকার বাইরে ৪৪৪ জন। এর আগের দিন এই সংখ্যা ছিল ঢাকায় ২৩৭ জন এবং ঢাকার বাইরে ৫১৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দুই হাজার ৯০০ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এক হাজার ২৮২ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৬১৮ জন ডেঙ্গু রোগী।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২০৩টি মৃত্যুর তথ্য রয়েছে। এর মধ্যে ১০১টি মৃত্যু পর্যালোচনা করে ৬০টি ডেঙ্গুজনিত বলে নিশ্চিত হওয়া গেছে।

এ বছর ১ জানুয়ারি থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি হয় ৮০ হাজার ৪০ জন। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন ৭৬ হাজার ৯৩৭ জন রোগী।

 

/এসজেএ/এমএএ/

লাইভ

টপ