ভিকারুননিসার নতুন অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫২, সেপ্টেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৩, সেপ্টেম্বর ১৫, ২০১৯

ভিকারুন নিসা নুন স্কুল ও কলেজের নতুন অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়ারাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়াকে প্রতিষ্ঠানটিতে নিয়োগ দেওয়া হয়। রবিবার (১৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ সংক্রান্ত এক আদেশ জারি করে। প্রতিষ্ঠানটিতে ভর্তি ও অধ্যক্ষ নিয়োগে দুর্নীতির আলোচনার এক পর্যায়ে প্রতিষ্ঠানের বাইরে থেকে অধ্যক্ষ নিয়োগ দেওয়া হলো।
মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে। এসব কারণে বারবার প্রতিষ্ঠানটিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। এসব অভিযোগের কারণে সম্প্রতি প্রতিষ্ঠানটির অধ্যক্ষ পদে পরিবর্তন আনা হয়।
অধ্যক্ষ পদে নতুন নিয়োগ পাওয়া অধ্যাপক ফওজিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি নিয়োগের বিষয়টি জেনেছি। ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি সুষ্ঠুভাবে পরিচালনার চেষ্টা করবো।’ 

নিয়োগ আদেশে বলা হয়েছে, সরকারের প্রচলিত বিধি-বিধান ও আদেশ অনুসারে নতুন অধ্যক্ষের চাকরি নিয়ন্ত্রণ হবে। তিনি নিজ বেতনক্রম অনুযায়ী বেতনভাতা গ্রহণ করবেন এবং পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। প্রতিষ্ঠান কর্তৃক বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনও বাড়িভাড়া ভাতা পাবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন। 


প্রসঙ্গত, এর আগে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন সহকারী অধ্যাপক ফেরদৌসী বেগম।

/এসএমএ/ওআর/এমএমজে/

লাইভ

টপ