রাজধানীতে মানবপাচার চক্রের ৩ সদস্য আটক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৪৬, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫০, সেপ্টেম্বর ১৬, ২০১৯





রাজধানীর ফকিরাপুল ও নয়া পল্টন এলাকা থেকে ৬৫টি পাসপোর্ট ও ২০টি ভুয়া জন্ম নিবন্ধনের কপিসহ মানব পাচারকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। রবিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে ওই দুই এলাকার দুটি অফিসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-৩-এর স্টাফ অফিসার (অপারেশন) অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফাইজুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন।
আটক ৩ জন হলো— ঢাকার দোহারের মো. আবুল বাসার (৪৫), নবাবগঞ্জের মো. কামরুজ্জামান (৪৪) এবং ময়মনসিংহের মো. ওসমান গনি (৪৭)। তাদের কাছ থেকে ৬৫টি পাসপোর্ট, ২০টি ভুয়া জন্ম নিবন্ধনের সার্টিফিকেটসহ আনুষঙ্গিক কাগজপত্র উদ্ধার করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম ফাইজুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর নয়া পল্টনে এসআর গার্ডেনে ওসমান ট্যুরস অ্যান্ড ট্রাভেল অফিস এবং ফকিরাপুলের আইটি এক্স রোডের মেসার্স কাজী ট্রেডার্সের অফিসে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের ৩ জনকে আটক করা হয়। এই দুটি অফিসের মধ্যে একটির লাইসেন্স থাকলেও রিক্রুট করার কোনও অনুমতি নেই।
তিনি জানান, বিভিন্ন দেশে ভালো বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে অনেকের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই চক্র। বিদেশে গমনেচ্ছুদের অনেককে টাকা নিয়ে জাল ভিসা দিয়ে পালিয়ে যেতো তারা। অবৈধ পথে লিবিয়াসহ বিভিন্ন দেশে মানবপাচার করে আসছিল আটক ব্যক্তিরা।
এই চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে, সে বিষয়ে তদন্ত চলছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

/এসজেএ/এইচআই/

লাইভ

টপ