প্রশিক্ষণ ছাড়া জনশক্তি রফতানি হলে এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা: ইমরান আহমেদ

Send
অহিদুল ইসলাম, সৌদি আরব
প্রকাশিত : ০৪:৩৯, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৪৩, সেপ্টেম্বর ১৭, ২০১৯

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদপ্রশিক্ষণ ছাড়া কোনও জনশক্তি রফতানি হলে সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সির বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ। দক্ষ জনশক্তি রফতানির লক্ষে বাংলাদেশে আধুনিক প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হয়েছে বলেও জানান মন্ত্রী। সোমবার (১৬ সেপ্টেম্বর) রিয়াদের একটি হোটেলে আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

দক্ষ, আধাদক্ষ জনশক্তি রফতানি করতে সৌদি আরবের জনশক্তি নিয়োগকারী বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে এই সেমিনারের আয়োজন করে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের শ্রমকল্যাণ উইং।

সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ বলেন, সৌদি আরবে বাংলাদেশের জনশক্তি নিয়োগ প্রক্রিয়া সহজ ও অভিবাসন ব্যয় কমাতে কাজ করে যাচ্ছে সরকার। মানসম্পন্ন জনশক্তি পেতে তিনি সৌদি নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোকে তাদের চাহিদা জানানোর অনুরোধ জানান।

সেমিনারে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব জাহিদ হোসেন ও সারোয়ার আলম বাংলাদেশের বিভিন্ন সেক্টরে দক্ষ ও প্রশিক্ষিত জনশক্তি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এসময় সৌদিআরবে বাংলাদেশের জনশক্তি নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর অন্তত ৪০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশ থেকে দক্ষ, আধাদক্ষ জনশক্তি সৌদি আরবে নিয়োগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

 

/জেজে/

লাইভ

টপ