ভিকারুননিসার অধ্যক্ষের দায়িত্ব বুঝে নিলেন অধ্যাপক ফওজিয়া

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৯, সেপ্টেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, সেপ্টেম্বর ১৭, ২০১৯

অধ্যাপক ফওজিয়া রেজওয়ান

রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষের দায়িত্ব বুঝে নিয়েছেন অধ্যাপক ফওজিয়া রেজওয়ান। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে দায়িত্ব বুঝে পান তিনি।

এর আগে, ১৫ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ অধ্যাপক ফওজিয়াকে ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়। কিন্তু পরদিন ১৬ সেপ্টেম্বর সম্পূরক রিট আবেদনে অধ্যক্ষ নিয়োগ বাতিল চাওয়া হয়েছিল। রিটের শুনানি শেষে, আজ ১৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) হাইকোর্টের নির্দেশনায় বলা হয়, নিষেধাজ্ঞা না থাকায় যোগদানে কোনও বাধা নেই। দুপুরে এই নির্দেশনার পর বিকালে অধ্যাপক ফওজিয়া রেজওয়ান তার দায়িত্ব বুঝে নেন। 

এর আগে রাজধানীর সবুজবাগ সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। 

ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর ফওজিয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সরকারের দেওয়া দায়িত্ব যথাসাধ্য সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবো।’

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, অতিরিক্ত ভর্তি ও নিয়োগ বাণিজ্য অব্যাহত থাকায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ নিয়ে বারবার বিতর্ক দেখা দেয়। সংকট উত্তরণে শিক্ষা মন্ত্রণালয় সরকারি কলেজের অধ্যক্ষকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে।

 

/এসএমএ/ এএইচ/

লাইভ

টপ