রাজধানীর গোল্ডেন টিউলিপ হোটেলসহ ৫ স্থানে দুদকের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৪, সেপ্টেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:২৫, সেপ্টেম্বর ১৮, ২০১৯





রাজধানীর বনানীতে গোল্ডেন টিউলিপ হোটেলের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া দেশের আরও ৫ জায়গায় অভিযান চালানো হয়েছে।
বুধবার (১৮ সেপ্টেম্বর) এসব অভিযান চালানো হয় বলে দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান।
দুদক জানায়, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) অভিযোগ পেয়ে বনানীর গোল্ডেন টিউলিপ হোটেলে অভিযান চালায় দুদক এনফোর্সমেন্ট ইউনিট। অভিযানের সময় ৩১ মাস আগে চালু হওয়া হোটেলটিতে অবৈধ গ্যাস সংযোগ দেখতে পায় দুদক। এই সংযোগের মাধ্যমে এ পর্যন্ত ৫০ লাখ ৩৩ হাজার টাকার গ্যাস অবৈধভাবে ব্যবহারের প্রমাণ মেলে। হোটেলটিকে জরিমানা করা হবে বলে জানানো হয়েছে।
দুদকের আরেকটি এনফোর্সমেন্ট টিম রাজবাড়ী সদর হাসপাতাল ও সদর ভূমি অফিসে অভিযান চালায়। হাসপাতালে রোগী ভর্তিতে সিট বরাদ্দ ও ট্রলি ব্যবহারে ওয়ার্ড-বয়দের দৌরাত্ম্য দেখতে পায় দুদক টিম। অভিযানের সময় এক ওয়ার্ড-বয়কে হাতেনাতে আটক করে হাসপাতাল তত্ত্বাবধায়কের কাছে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের সেবা কার্যক্রমে আরও নানা অনিয়ম দেখতে পায় দুদক টিম। রাজবাড়ী সদর ভূমি অফিসে অভিযানের সময় ভূমির খাজনা পরিশোধের সময় তহশিলদার ও অফিস সহকারীকে ঘুষ নিতে দেখে দুদক টিম।
বগুড়া পাসপোর্ট অফিসে অভিযানের সময় নবায়ন ও নতুন পাসপোর্ট নেওয়ার সময় দালাল ও কর্মকর্তা-কর্মচারীদের দৌরাত্ম্য দেখতে পায় দুদক টিম। বরগুনার আমতলীতে অবৈধ করাত মিল স্থাপন করে বন উজারের অভিযোগে এবং আমতলী উপজেলায় নামজারি করতে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ভূমি অফিসে অভিযান চালিয়েছে দুদক। 

/ডিএস/এইচআই/

লাইভ

টপ