ঢাবিতে সাত কলেজের অধিভুক্তি বাতিলের সিদ্ধান্তে অনড় আন্দোলনকারীরা

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ২২:২৪, সেপ্টেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৭, সেপ্টেম্বর ২২, ২০১৯

ঢাবি অধিভুক্ত সাত কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে রাজধানীর সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের সিদ্ধান্তে অনড় রয়েছেন আন্দোলনকারীরা। আজ রবিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্যের (প্রশাসন) সঙ্গে বৈঠক শেষে বাংলা ট্রিবিউনকে নিজেদের সিদ্ধান্তের কথা জানান আন্দোলনের আহ্বায়ক শাকিল মিয়া।

এর আগে গত ২৪ জুলাই ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাত কলেজের সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে ১১ সদস্যের কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কমিটি ১০ কার্যদিবসের মধ্যে এ সমস্যার সমাধানে প্রতিবেদন দেওয়ার কথা ছিল। এরপর গত ২৯ জুলাই কমিটির এক সভায় এ সময়সীমা আরও ৩০ কার্যদিবস পর্যন্ত বাড়ানো হয়।  তাতেও কোনও ধরনের ফল না পাওয়ায় আজ রবিবার শিক্ষার্থীরা ওই কমিটির আহ্বায়কের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে সাত কলেজ বাদ দেওয়ার বিষয়ে কোনও সুস্পষ্ট সিদ্ধান্ত পাননি বলে জানান আন্দোলনকারীরা।

আন্দোলনের আহ্ববায়ক শাকিল মিয়া জানান, তারা পুনরায় আন্দোলনে যাবেন কিনা তা নিজেরা বসে সিদ্ধান্ত নিয়ে পরবর্তীতে জানাবেন। তবে, সাত কলেজের অধিভুক্তি বাতিলের সিদ্ধান্তে তারা অনড় রয়েছেন বলে জানান তিনি।

 

/এসআইআর/টিএন/

লাইভ

টপ