আবরার হত্যার প্রতিবাদে বুয়েটে মোমবাতি প্রজ্বালন

Send
ঢাবি প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৫৫, অক্টোবর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:১০, অক্টোবর ১০, ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদ এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭টার পর বুয়েটের শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় একটি মৌন মিছিল করেছেন বুয়েটের শিক্ষার্থীরা। মিছিলটি বুয়েট শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে দিয়ে ঘুরে আবারও শহীদ মিনারে এসে শেষ হয়।

মিছিল শেষে শহীদ মিনার প্রাঙ্গণে মোমবাতি রেখে নিহত আবরার ফাহাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন শিক্ষার্থীরা।

তিনদিন ধরে ক্যাম্পাসে ১০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে আসছেন বুয়েট শিক্ষার্থীরা। তাদের পরবর্তী কর্মসূচি সম্পর্কে বৃহস্পতিবার (১০ অক্টোবর) জানানোর কথা রয়েছে।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরে বাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

৭ অক্টোবর দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’

নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

 

 

 

 

/এএইচ/

লাইভ

টপ