বিমানবন্দরে যাত্রীর ফেলে যাওয়া ব্যাগ চুরি, পরিচ্ছন্নতাকর্মীর কারাদণ্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৫১, অক্টোবর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:৫২, অক্টোবর ১০, ২০১৯

সৌদিআরব থেকে আসা একযাত্রীর ২৫ হাজার রিয়েলসহ ফেলে যাওয়া হাত ব্যাগ বিমানবন্দরের কর্তৃপক্ষের কাছে জমা না দিয়ে নিজের কাছে রেখে দেওয়ার অভিযোগে এক পরিচ্ছন্নতাকর্মীকে কারাদণ্ড দেওয়া হয়েছে। সিসিক্যামেরা দেখে তাকে সনাক্তের পর আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ। বুধবার পরিচ্ছন্নতাকর্মী মিলন হোসাইনকে ভ্রাম্যমাণ  আদালত এ অপরাধে তিন মাসের কারাদণ্ড দিয়েছে। পরে যাত্রীকে ফেরত দেওয়া হয় ব্যাগ।

জানা গেছে, সৌদিআরব থেকে বুধবার বিকেলে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন ইয়াসিন মোল্লা। ইমিগ্রেশন শেষে ল্যাগেজ নিয়ে ক্যানোপি-১ দিয়ে বের হয়ে যান তিনি। তবে আধা ঘণ্টা পরে আবার বিমানবন্দরে ফিরে আসেন ইয়াসিন মোল্লা। তার সঙ্গে থাকা হাত ব্যাগ ফেলে গেছেন বিমানবন্দরে। তবে খোঁজাখুঁজি করে নিজের ব্যাগ  পেয়ে বিমানবন্দর আর্মড পুলিশের কাছে অভিযোগ দেন তিনি।  তার অভিযোগের প্রেক্ষিতে সিসি ক্যামেরার ফুটেজ দেখা হয়।

আর্মড পুলিশের সদস্যরা সিসি ক্যামেরায় দেখতে পান, ইয়াসিন মোল্লা তাড়াহুড়ো করে বের হওয়ার সময় ব্যাগ বিমানবন্দরে ফেলে গেছেন। আর সেটি বিমানবন্দরের পরিচ্ছন্নতাকর্মী মিলন হোসাইন নিয়ে নেয় নিজের কাছে। তারপর সেই ব্যাগটি ক্যানোপির একটি জায়গায় লুকিয়ে রাখে। পরে মিলনের কাছ থেকে ব্যাগটি উদ্ধার করে যাত্রীর কাছে ফেরত দেয় পুলিশ। মিলনকে ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করা হলে তিন মাসের কারাদণ্ড দেন আদালত।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, যাত্রীর অভিযোগ পেয়ে আমরা সিসি ক্যামেররা ফুটেজ দেখে ব্যাগটি উদ্ধার করি। যাত্রীকে ব্যাগটি বুঝিয়ে দেওয়া হয়েছে।

আলমগীর হোসেন আরও বলেন, বিমানবন্দরের এক পরিচ্ছন্নতাকর্মী ব্যাগ পেয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে জমা না দিয়ে অসৎ উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখে দেয়। এ কারণে তাকে আটক করে আদালতে উপস্থাপন করা হয়। আদালত তাকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন।

 

 

/সিএ/এএ/

লাইভ

টপ