আইডিয়ালের অধ্যক্ষের এমপিও সাময়িক স্থগিতের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৫, অক্টোবর ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, অক্টোবর ১০, ২০১৯

আইডিয়ালের অধ্যক্ষ শাহান আরা বেগম

রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও (মান্থলি মেমেন্ট অর্ডার) সাময়িক স্থগিতের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। একইসঙ্গে স্থায়ীভাবে তার এমপিও কেন বন্ধ করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে এই নির্দেশ দেওয়া হয়। মন্ত্রণালয়ের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত কারণ দর্শানোর এ নোটিশ জারি করা হয়েছে।

২০১৮ সালে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষার খাতা ঘষামাজা করে নম্বর বাড়িয়ে ফেল শিক্ষার্থীকে পাস করানোর অভিযোগ প্রমাণ হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, ঢাকা মহানগরীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ সালের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমাতাবস্থায় ২০১৮ সালের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল ও এমপিও নীতিমালার ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেনও তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না সে মর্মে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

/এসএমএ/এমএ/

লাইভ

টপ