আবরার হত্যা মামলায় চার্জশিট নভেম্বরের শুরুতেই

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:৪০, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৫৫, অক্টোবর ১৪, ২০১৯

আবরার ফাহাদ হত্যা মামলা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার মামলায় নভেম্বরের প্রথম সপ্তাহে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রবিবার (১৩ অক্টোবর) বিকালে গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম এ তথ্য জানিয়েছেন।

মো. মাহবুব আলম বলেন, ‘আলোচিত এই মামলায় বিশেষজ্ঞের মতামত গ্রহণ ও বিভিন্ন তথ্য বিশ্লেষণ সম্পন্ন করে নভেম্বরের ১ম সপ্তাহের মধ্যে অভিযোগপত্র দাখিল করা হবে।’

আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার মামলায় ১৯ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এর মধ্যে ইফতি মোশাররফ সকাল, মেফতাহুল ইসলাম জিওন, অনিক সরকার ও মো. মুজাহিদুর রহমান মুজাহিদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা বর্তমানে কারাগারে রয়েছে। এ ছাড়া, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির ও ইসতিয়াক আহম্মেদ মুন্নাকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। আর এ মামলায় বর্তমানে রিমান্ডে আছেন ৯জন। তাদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানায়, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া যায়। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে।

 

/আরজে/এমএ/

লাইভ

টপ