পাইলট পরিচয়ে প্রতারণা করতে গিয়ে ধরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১৫, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:২৬, অক্টোবর ১৪, ২০১৯

গ্রেফতার তাইজুল আজাদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে পাইলট পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)  কাউন্টার টেরোরিজমের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। রবিবার (১৩ অক্টোবর) বিকাল ৩টায় চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকা থেকে তাইজুল আজাদ (২৩) নামের এই প্রতারককে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে মোবাইল ও ল্যাপটপ জব্দ করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে কাউন্টার টেরোরিজমের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের এডিসি নাজমুল ইসলাম বলেন, ‘সে (তাইজুল আজাদ) দু’টি ফেইক আইডির মাধ্যমে নিজেকে একজন পাইলট পরিচয় দিয়ে বিভিন্ন মেয়েদের সঙ্গে প্রেম করে এবং ঘনিষ্ঠ হয়। চ্যাট করার কোনও এক দুর্বল মুহূর্তে সে মেয়েদের কাছ থেকে বেশ কিছু গোপনীয় ছবি হাতিয়ে নেয়। পরে নানা ছলে বিভিন্ন সময় মেয়েদের কাছ থেকে টাকা নেয়। একটা পর্যায়ে টাকা দিতে না পারলে বা অপারগতা প্রকাশ করলে গোপনীয় ছবি মেয়েদের পরিবারের কাছে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে হাজার হাজার টাকা দাবি করতো তাইজুল আজাদ।’

নাজমুল ইসলাম জানান, এভাবে তাইজুল আজাদ বিভিন্ন মেয়েদের কাছ ত্থেকে ৫-৬ লাখ টাকা আদায় করে। সৌদি আরবপ্রবাসী একজন ভিকটিমের অভিযোগের পর তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় সাইবার আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

/আরজে/এমএ/

লাইভ

টপ