মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাখ্যানের আহ্বান অটোরিকশা শ্রমিকদের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১২:৫৭, অক্টোবর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:১১, অক্টোবর ১৪, ২০১৯

সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশরাজধানীতে আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে ডাকা টানা ৭২ ঘণ্টার সিএনজি ধর্মঘট প্রত্যাখ্যানের আহ্বান জানিয়েছে ঢাকা-চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ। তারা বলছেন, দৈনিক জমা বাড়ানোর দাবিতে অটোরিকশা মালিকদের ধর্মঘট অবশ্যই প্রত্যাখ্যান করা উচিত।

সোমবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন সংগঠনের আহ্বায়ক রফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘যে অটোরিকশা মালিকরা মামলা করে ড্রাইভারদের জন্য বরাদ্দকৃত রিকশা বিতরণ প্রক্রিয়া ১২ বছর ধরে আটকে রেখেছেন, এখন তারাই অটোরিকশা বিতরণের দাবিতে ধর্মঘট ডেকেছেন। যা খুবই হাস্যকর। মালিকরা শ্রমিকদের নামে ধর্মঘট ডেকে দৈনিক জমা বাড়ানোর পায়তাঁরা করছেন। অটোরিকশা মালিক ধর্মঘটের নামে অস্থিতিশীলতা তৈরি করে শ্রমিকদের ওপর দায় চাপানোর ষড়যন্ত্র করছেন। সিএনজি অটোরিকশা চালক শ্রমিকরা ষড়যন্ত্রের ফাঁদে পা দেবে না বুঝতে পেরেই হুমকি ও ভাঙচুরের ভয় দেখিয়ে শ্রমিক এবং মালিকদের ধর্মঘটে অংশগ্রহণের বাধ্য করার চেষ্টা করছে।’

তিনি আরও বলেন, আগামী ১৫, ১৬ ও ১৭ অক্টোবর ঢাকা নগরীতে সিএনজিচালিত অটোরিকশা চলাচল নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে ওই দিনগুলোতে যাত্রী সেবা নিশ্চিত করতে যথানিয়মে অটোরিকশা চালানোর জন্য ড্রাইভার ভাইদের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ চালকরাও উপস্থিত ছিলেন।

 

 

/এইচএন/এসটি/

লাইভ

টপ