শ্যামপুরে ‘ফইন্নি গ্রুপের’ ৬ সদস্য আটক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৯, অক্টোবর ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৩২, অক্টোবর ১৬, ২০১৯





রাজধানীর শ্যামপুরে ডাকাতির প্রস্তুতির সময় একটি অপরাধীচক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদাবাদ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এই অপরাধীচক্র ‘ফইন্নি গ্রুপ’ নামে পরিচিত।
বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাব-১০ উপ-অধিনায়ক (ডিসিও) মেজর সাহরিয়ার জিয়াউর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।
আটক ৬ জন হলো শ্যামপুরের তাহমিদুল ইসলাম ফাহিম (২০), সাকিব আহম্মেদ (১৯), মো. মিরাজ (২০), মুশফিকুর রহমান আকিব (১৯), মুন্সিগঞ্জের রাব্বি হাসান (১৯) ও ফরিদপুরের এনামুল হাসান (১৯)। এ সময় তাদের কাছে থেকে ৬টি চাকু, ১০টি ব্লেড, ৫টি মোবাইল ফোন ও ২৫ পিস ইয়াবা জব্দ করা হয়।
মেজর সাহরিয়ার জিয়াউর রহমান বলেন, আটক ব্যক্তিরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
তিনি জানান, আটক ব্যক্তিরা ফেসবুকে ‘ফইন্নি গ্রুপ’ নামে একটি গ্রুপ তৈরি করেছে। আটক ফাহিম এর অ্যাডমিন। তারা এই গ্রুপের মাধ্যমে বিভিন্ন ব্যক্তির তথ্য সংগ্রহ করতো বলে জানা গেছে।
র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আটক ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা স্থানীয় ও অন্যান্য অপরাধীচক্রের সঙ্গে যোগাযোগ রাখাসহ তাদের ছত্রছায়ায় শ্যামপুর, সদরঘাট, লক্ষ্মীবাজার, সূত্রাপুর, গেন্ডারিয়াসহ আশপাশের এলাকায় মাদকের কারবার, সেবন, চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতি, ইভটিজিংসহ নানা অপকর্ম চালাতো।
আটক রাব্বির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা রয়েছে। এই চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

/এসজেএ/এইচআই/এমওএফ/

লাইভ

টপ