পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় ২ জঙ্গির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৭:৩৭, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৭:৪০, অক্টোবর ২১, ২০১৯

2f434bd108b86eae4ea780df13124dc8-5da42ea0abd97রাজধানীতে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার দুই জঙ্গি মেহেদী হাসান তামিম ও আবদুল্লাহ আজমির আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। রবিবার ( ২০ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এ জবানবন্দি গ্রহণ করেন। এরপর আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন আসামিরা স্বেচ্ছায় আদালতে জবানবন্দি দিতে সম্মত হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ফৌজদারি কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আদালতে আবেদন করেন।

গ্রেফতার এই দুই জঙ্গির মধ্যে তামিম গুলিস্তান ও সায়েন্স ল্যাবে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় সরাসরি জড়িত ছিল। সে নিজে বোমা বহন করে ছুড়ে মারার কাজ করেছে। আর আজমির সরাসরি জড়িত না থাকলেও বোমা তৈরির সঙ্গে জড়িত ছিল।

এর আগে, গত ১৩ অক্টোবর রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। ১৪ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  আদালতের বিচারক মোর্শেদ আল মামুন ভূঁইয়া তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: পুলিশের ওপর বোমা হামলা: দুই ‘জঙ্গি’ গ্রেফতার

 

 

/টি এইচ/

লাইভ

টপ