১০ মাসে ডেঙ্গুতে মৃত্যু ১০৪

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:২৬, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৩৯, অক্টোবর ২১, ২০১৯

ডেঙ্গু মশা

সরকারি হিসেবে এ বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ১০৪ জন। সোমবার ( ২১ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি।

বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ২৪৮ জন রোগীর মৃত্যুর তথ্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটিকে জানিয়েছে বিভিন্ন হাসপাতাল। এর মধ্যে ১৬৬টি মৃত্যু পর্যালোচনা করে এখন পর্যন্ত ১০৪ জন ডেঙ্গুতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কমিটি। গতকাল পর্যন্ত এই সংখ্যা ছিল ৯৮।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় (২০ অক্টোবর সকাল ৮টা থেকে ২১ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৭ জন, আগের দিনে এ সংখ্যা ছিল ২২৯ জন। এর মধ্যে ঢাকায় নতুন রোগীর সংখ্যা ৭৫ জন আর ঢাকার বাইরে ১৪২ জন, যা গতকাল ঢাকায় ছিল ৯২ জন আর ঢাকার বাইরে ২০৯ জন।

কন্ট্রোল রুম আরও জানায়, দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৯১৬ জন। গতকাল এই সংখ্যা ছিল ৯৭৪ জন। এর মধ্যে ঢাকার ১২টি সরকারি ও স্বায়ত্তশাসিত এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪০৯ জন আর ঢাকার বাইরে ভর্তি আছেন ৫০৭ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৩ হাজার ৮০৭ জন এবং চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ৬৪৩ জন।

 

/এসও/টিএন/

লাইভ

টপ