বসুন্ধরা সিটি ফুড কোর্টের ৩ রেস্তোরাঁকে ৬ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০২, অক্টোবর ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৮, অক্টোবর ২১, ২০১৯

 বসুন্ধরা সিটি শপিং মলের ফুড কোর্টে অভিযান চালিয়ে তিনটি রেস্তোরাঁকে ৬ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সোমবার (২১ অক্টোবর) দুপুরে এই অভিযান পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তনু চৌধুরী এবং শম্পা কুন্ডু। জরিমানা করা রেস্তোরাঁগুলো হচ্ছে দ্য ফুড হল বিডি, ইন্ডিয়ান স্পাইসি রেস্টুরেন্ট এবং ইন্ডিয়ান হান্ডি রেস্টুরেন্ট।

 নির্বাহী ম্যাজিস্ট্রেট শম্পা কুন্ডু জানান, বসুন্ধরা সিটির দ্য ফুড হল বিডি রেস্টুরেন্টে মোবাইল কোর্ট পরিচালনা করার সময় মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য রাখার অপরাধে প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ২৯ ধারা অনুযায়ী ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটিকে ভবিষ্যতে নিরাপদ খাদ্যবিরোধী কাজ থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

 অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তনু চৌধুরী জানান, বসুন্ধরা সিটি ফুড কোর্টে মোবাইল কোর্ট পরিচালনার সময় ইন্ডিয়ান স্পাইসি রেস্টুরেন্টের রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ পচা আনারস এবং কাজু বাদামে পোকা পাওয়া যায়। এছাড়া ইন্ডিয়ান হান্ডি রেস্টুরেন্টে পোড়া তেল ও মেয়াদোত্তীর্ণ বনরুটি পাওয়া গেছে। এছাড়া তারা কেউই মজুত পণ্যের চালান বা রশিদ দেখাতে পারেনি। এব অপরাধে রেস্তোরাঁ দুটিকে এক লাখ করে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

/এসও/টিটি/

লাইভ

টপ