নতুন এমপিওভুক্তির ঘোষণা আসছে বুধবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:৩১, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:৩৪, অক্টোবর ২২, ২০১৯

শিক্ষা মন্ত্রণালয়এক হাজার ৬৫১টি স্কুল ও কলেজ এবং এক হাজার ৭৯টি মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠাসহ মোট ২ হাজার ৭৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা আসছে আগামী বুধবার (২৩ অক্টোবর)। এর আগে মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে সংবাদপত্রের সম্পাদকসহ শিক্ষা বিটের রিপোর্টারদের আমন্ত্রণ জানানো হয়েছে। 

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানায়, কয়েক দিন আগে নতুন এমপিওভুক্তির তালিকা অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী বুধবার প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেবেন। এরপর শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করবে।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন এমপিও পেতে যাওয়া প্রতিষ্ঠান এক হাজার ৬৫১টি। এছাড়া কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন ১ হাজার ৭৯টি মাদ্রাসা, কারিগরি, বিএম ও কৃষি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এ নিয়ে মোট প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াচ্ছে ২ হাজার ৭৩০টি। তবে শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা কিছু কম বেশি হতে পারে। এমপিও পেতে যাওয়া এই প্রতিষ্ঠানগুলোর এমপিওভুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সর্বশেষ এমপিওভুক্ত করা হয়েছিল ২০১০ সালে।

/এসএমএ/এনআই/

লাইভ

টপ