গ্রেফতার কাউন্সিলর মিজান-রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ডিএনসিসি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৫, অক্টোবর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩০, অক্টোবর ২৩, ২০১৯





ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) গ্রেফতার হওয়া দুই কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ও তারেকুজ্জামান রাজীবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। 
বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর ডিএনসিসি নগর ভবনে ‘মশক নিয়ন্ত্রণে বর্তমান কার্যক্রম ও বছরব্যাপী পরিকল্পনা’ শীর্ষক সংবাদ সম্মেলনে মেয়র এ কথা জানান। এছাড়া টানা তিনটি বোর্ড সভায় অনুপস্থিত থাকায় ৯ জন ওয়ার্ড কাউন্সিলরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।
আতিকুল ইসলাম বলেন, টানা তিনটি বোর্ড সভায় অনুপস্থিত থাকা ৯ জন ওয়ার্ড কাউন্সিলরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া গ্রেফতার হওয়া দুজন কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব পালনের জন্য পাশের অন্য কাউন্সিলরকে নিয়োগ দেওয়া হবে।

প্রসঙ্গত, চলমান শুদ্ধি অভিযানে ডিএনসিসির ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিজান ও ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজীব র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছেন।
কাউন্সিলরদের দুর্নীতিতে জড়িয়ে পড়ার বিষয়ে ডিএনসিসি মেয়র বলেন, যারা দুর্নীতি করবে তারা আইনের মাধ্যমে ধরা পড়বে। কেউ ধরা পড়লে অবশ্যই আইন ও নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবো। যদি তাকে বহিষ্কার করার প্রয়োজন হয়, তাহলে তাও করা হবে।
এসময় কাউন্সিলরদের উদ্দেশে আতিকুল বলেন, ‘মশক নিয়ন্ত্রণে কিছু কাউন্সিলরের আন্তরিকতার অভাব দেখা গেছে। আপনারা জনগণের ভোটে নির্বাচিত কাউন্সিলর। তাদের প্রতি আপনাদের দায়বদ্ধতা আছে। তাদের জন্য কাজ করুন।’
মশকনিধন কার্যক্রম জোরদারে জরিপ
সংবাদ সম্মেলনে মেয়র জানান, মশকনিধন কার্যক্রম জোরদারের অংশ হিসেবে একটি জরিপ করা হচ্ছে। এজন্য দুজন পরামর্শক ও ১০ জন শিক্ষানবিশ কীটতত্ত্ববিদকে নিয়োগ দেওয়া হয়েছে। তারা গত ৭ অক্টোবর থেকে কিউলেক্স মশার প্রজননস্থল চিহ্নিত করতে কাজ করছেন। তাদের পরামর্শে চিহ্নিত প্রজননস্থলে ব্যবস্থা নেওয়া হয়েছে। পরে সেসব স্থানে আবার পুনরায় জরিপ করা হবে।
জরিপের উদ্ধৃতি দিয়ে মেয়র আরও জানান, ডিএনসিসির ২০, ২৮, ১১, ৫, ৩১, ৩২, ৩৩ ও ১৭ নম্বর ওয়ার্ডে মশার উপস্থিতি বেশি পাওয়া গেছে। মশক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্ন কার্যক্রম বাড়াতে এসব ওয়ার্ডের কাউন্সিলরদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন প্রমুখ।

/এসএস/এইচআই/এমএমজে/

লাইভ

টপ