ঋণ আত্মসাতের মামলায় লেক্সকো লিমিটেডের পরিচালক হারুনের জামিন মেলেনি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪৭, অক্টোবর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫২, অক্টোবর ২৩, ২০১৯

 

ঋণ আত্মসাতের মামলায় লেক্সকো লিমিটেডের পরিচালক মো. হারুন-অর-রশিদের জামিনের বিষয়ে জারি করা রুল উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তার জামিন মেলেনি বলে জানিয়েছেন আইনজীবীরা।
বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।
মামলার এজাহার থেকে জানা যায়, জনতা ব্যাংকের ইমামগঞ্জ শাখা থেকে হারুন ব্যাংকের কর্মকর্তাদের যোগসাজশে লেক্সকো লিমিটেডের নামে ভুয়া রেকর্ডপত্র দাখিল করে ৭৪ কোটি ৩৮ লক্ষ ৯৫ হাজার ৩৫৮ টাকা তুলে আত্মসাৎ করে।
বিষয়টি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান গত ১০ ফেব্রুয়ারি চকবাজার থানায় সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর ওই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করে। ওই আবেদনের শুনানি নিয়ে তাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে গত ১৬ জুলাই রুল জারি করা হয়। তবে শুনানি শেষে রুলটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিলেন হাইকোর্ট।

/বিআই/এইচআই/

লাইভ

টপ