অপারেশনের সময় অঙ্গ কেটে ফেলার অভিযোগে চিকিৎসকের নামে মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:৫৬, অক্টোবর ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, অক্টোবর ২৪, ২০১৯

হাইকোর্ট

অপারেশনের সময় অঙ্গহানির অভিযোগে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. আখতার আহমেদ শুভর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ৭০ বছরের এক বৃদ্ধ।

বুধবার (২৩ অক্টোবর) ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীমের আদালতে মামলাটি করা হয়। অভিযোগে বলা হয়, পাইলসের অপারেশন করতে গিয়ে ওই ব্যক্তির মলদ্বার কেটে ফেলা হয়েছে। এরপর বিচারক মামলাটি গ্রহণ করে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

আদালত সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। বাদীপক্ষের আইনজীবী  ছিলেন মো. রজব হোসেন।   

মামলার অভিযোগে বলা হয়, পাইলসের সমস্যা নিয়ে আসামি ডা. আখতার আহমেদ শুভর প্রাইভেট চেম্বার দোহার থানার জয়পাড়া ক্লিনিকে যান ভুক্তভোগী বৃদ্ধ। অপারেশনের মাধ্যমে পাইলস ভালো করার প্রতিশ্রুতি দেন চিকিৎসক। এরপর গত ২৬ জুলাই অপারেশন হয়। কিন্তু কয়েকদিন পর থেকে অপারেশনের স্থান দিয়ে রক্তক্ষরণ ও সরাসরি মল বের হওয়ায় বাদী গত ২৮ আগস্ট রাজধানীর মিডফোর্ট হাসপাতালে ভর্তি হওয়ার জন্য গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, তার ভুল চিকিৎসা হয়েছে। পাইলসের অপারেশন করতে গিয়ে মলদ্বার কেটে ফেলা হয়েছে। পরবর্তীতে বাদী আসামির সঙ্গে যোগাযোগ করে ভুল চিকিৎসার কথা জানালে বাদীকে ভয়ভীতি দেখানো হয়।  

/টিএইচ/এএইচ/এমএমজে/

লাইভ

টপ