ঠিকানা নিশ্চিত না হয়ে বাড়ি ভাড়া নয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪১, নভেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৪৯, নভেম্বর ০৭, ২০১৯

 

 তথ্য গোপন করে বাড়ি ভাড়া নেওয়ার পর বিভিন্ন অপরাধের সঙ্গে ভাড়াটিয়াদের জড়িয়ে পড়ার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, তথ্য গোপন করে বিভিন্ন এলাকার ভাড়াটিয়াদের অপরাধে জড়িয়ে পড়ার ঘটনা বাড়ছে। এ জন্য ভাড়াটিয়াদের ঠিকানা নিশ্চিত হয়ে ভাড়া দেওয়ার জন্য বাড়ির মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর এ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ভাড়াটিয়া যারা থাকেন, তাদের সঠিক ঠিকানা বাড়ির মালিকদের কাছে থাকে না। তারা অপরাধ করে পার পেয়ে যান। এমনটা যাতে না হয়, সে জন্য বাড়ির মালিকরা যেনো ভোটার আইডি কার্ডসহ অন্যান্য পরিচয় নিশ্চিত করে ভাড়া দেন। এ বিষয়ে মেট্রোপলিটন পুলিশকে বলা হয়েছে। আমরা সিটি করপোরেশনকেও অনুরোধ করেছি সহযোগিতার জন্য। যাতে ঠিকানাবিহীনভাবে দুরভিসন্ধি নিয়ে কেউ থাকতে না পারে।’

বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও আইনশৃঙ্খলা বহিনীর শীর্ষ কর্মকর্তারা।

 

/এসএমএ/টিটি/

লাইভ

টপ