ভজনের সুরে শুরু ঢাকা লিট ফেস্টের শেষ দিনের সকাল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১১:০২, নভেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:০৬, নভেম্বর ০৯, ২০১৯

ভজনের সুরে শুরু হলো ঢাকা লিট ফেস্টের তৃতীয় ও শেষ দিনের সকাল। শনিবার (৯ নভেম্বর) সকাল ৯টায় বাংলা একাডেমির বর্ধমান হাউসের সামনে লন চত্বরে ভজন ও কীর্তন করেন ইসকনের সংগীত দল।
দেশি-বিদেশি সাহিত্য অঙ্গনের রথী-মহারথীদের এই মিলনমেলার আজই শেষ দিন। গত বৃহস্পতিবার এর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। তার সঙ্গে ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ লেখিকা মনিকা আলী, ঢাকা লিট ফেস্টের পরিচালক সাদাফ সায্, কাজী আনিস আহমেদ ও আহসান আকবর, টাইটেল স্পন্সর বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল ও ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান। এই সাহিত্য উৎসবে দুই বাংলাসহ পাঁচ মহাদেশের ১৮টি দেশের দুই শতাধিক সাহিত্যিক, লেখক, গবেষক, সাংবাদিক ও রাজনীতিক অংশ নিচ্ছেন।
লেখিকা মনিকা আলী ছাড়াও এবারের ঢাকা লিট ফেস্টের নবম আসর আলোকিত করছেন ভারতীয় রাজনীতিক শশী থারুর, ইতিহাসবিদ উইলিয়াম ড্যালরিম্পল, দুই বাংলার জনপ্রিয় লেখক জহর সেনমজুমদার, মৃদুল দাশগুপ্তসহ আরও অনেকে। সঙ্গে থাকছেন বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক শাহীন আখতার, সৈয়দ মনজুরুল ইসলাম, আসাদ চৌধুরী, রুবী রহমান, সেলিনা হোসেন প্রমুখ। 

 

/এইচআই/

লাইভ

টপ