ভেজাল প্রসাধনী: শাহিন কসমেটিকসকে ৩ লাখ টাকা জরিমানা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৮, জানুয়ারি ১২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, জানুয়ারি ১২, ২০১৬

মোবাইল কোর্টভেজাল কসমেটিকস উৎপাদনের অভিযোগে মঙ্গলবার ‍দুপুরে রাজধানীর চকবাজারের দেবীদাস লেনের শাহিন কসমেটিকসকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢাকা জেলা প্রশাসন ও এপিবিএন-৫ এর যৌথ উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।
এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) এ এস এম হাফিজুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শাহিন কমসেটিকস দীর্ঘদিন থেকে স্কয়ার, কোহিনুর, ইউনিলিভারসহ বিভিন্ন নামিদামি কোম্পানির প্রসাধন সামগ্রী উৎপাদন ও বাজারজাত করে আসছিল। কোম্পানিটি বিএসটিআই থেকে গুটি কয়েকটি পণ্য উৎপাদন ও বাজারজাত করার জন্য অনুমোদন নিলেও এর বাইরেও তারা ১৫টি আইটেমের বিভিন্ন ধরনের প্রসাধনী তৈরি করে আসছিল। এই অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী কোম্পানিটিকে তিনলাখ টাকা জরিমানা ও অনাদায়ের তিনমাসের জেল দেয়।
তিনি আরও বলেন, অভিযানে ভেজাল ও বিষাক্ত উপাদান দিয়ে তৈরি বিপুল পরিমাণ স্কিন ক্রিম, বেবি ওয়েল, ভেসলিন, মেহেদী, হেয়ার ওয়েল, ফেস ওয়াশ, টোনার, চুলের তেল ও বিভিন্ন ব্রান্ডের নামে তৈরিকৃত বিপুল পরিমাণ প্রসাধন সামগ্রী জব্দ করা হয়। ম্যাজিস্ট্রেটের  উপস্থিতিতে এসব পণ্য ধ্বংস করা হয়।
এবিষয়ে এপিবিএন-৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আমিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়। তারা দীর্ঘ দিন থেকে ফেয়ার এন্ড লাভলি নকল করে ফেয়ার এন্ড বিউটি, এলিট রাঙ্গাপরি মেহেদী নকল করে রাঙ্গারাণী মেহেদী, মেরিল ভেসলিন নকল করে মেরিট ভেসলিন উৎপাদন করছিল। অভিযান পরিচালনাকালে বিভিন্ন কোম্পানির বিপুল পরিমাণ খালি মোড়কও জব্দ করা হয়।

/এআরআর/এনএস/এফএ/

লাইভ

টপ