পুলিশের নির্যাতনের শিকার রাব্বি ঢামেক হাসপাতালে ভর্তি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৮, জানুয়ারি ১২, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:৫১, জানুয়ারি ১২, ২০১৬

গোলাম রাব্বিঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারের নির্যাতনের শিকার বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন। পুলিশের মারধরের পর তিনি মাথাব্যথাসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন বলে জানিয়েছেন।
মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাব্বি হাসপাতালে ভর্তি হয়েছেন। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের দুই চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘তাকে হাসপাতালের ইউনিট-২ এর ক্যাজুয়ালিটির অধীনে ১০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তিনি মাথাব্যথাসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।’
রাব্বি ঢামেক হাসপাতালে সাংবাদিকদের জানান, ওই ঘটনার পর থেকে তার মাথাব্যথা হচ্ছে। শরীরের বিভিন্ন স্থানেও ব্যথা রয়েছে।
প্রসঙ্গত, গত শনিবার রাত ১১টার দিকে মোহাম্মদপুরের তাজমহল রোডের একটি বুথ থেকে টাকা তুলে বের হওয়া মাত্রই ৩-৪ জন যুবক তার গতিরোধ করে। এরপরই পাশে থাকা পুলিশ ভ্যানে তুলে তার কাছে ৫ লাখ টাকা দাবি করেন মোহাম্মদপুর থানার এসআই মাসুদ। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে বেড়িবাঁধে নিয়ে ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়া হয়।

রবিবার সকালে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বি। সে সময় রাব্বিকে ৫ ঘণ্টা আটকের কথা স্বীকার করলেও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সামনে নির্যাতনের কথা অস্বীকার করেন এসআই মাসুদ।

রাব্বি জানান, ‘পুলিশ আমাকে রাতভর শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছে। পরিচয় জানার পর মেরে ফেলার হুমকিও দেয় এসআই মাসুদ শিকদার।’

এ ঘটনায় এসআই মাসুদকে প্রত্যাহার করেছে ডিএমপি। এবিষয়ে তদন্ত করছে পুলিশ।

/এআরআর/এফএ/আপ-এনএস/

লাইভ

টপ