behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

রাজশাহী বিভাগের আট জেলায় এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৫২ হাজার ৫৬৬

রাজশাহী প্রতিনিধি১৮:৩৭, জানুয়ারি ৩১, ২০১৬

এসএসসি- ২০১৬সোমবার থেকে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এ পরীক্ষায় এবার রাজশাহী শিক্ষাবোর্ডের ২২৭টি কেন্দ্রে ১ লাখ ৫২ হাজার ৫৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। এরমধ্যে ৭৯ হাজার ৭৬৬ জন ছেলে ও ৭২ হাজার ৮০০ জন মেয়ে পরীক্ষার্থী আছে।
রবিবার রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো.সামসুল কালাম আজাদ এই তথ্য জানান।
রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে রাজশাহীতে ৩৮টি কেন্দ্রে ২৫৭৭২ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৫টি কেন্দ্র্রে ১২৩৪৬ জন, নাটোরে ২১টি কেন্দ্রে ১৪২৪২ জন, নওগাঁয় ৩৩টি কেন্দ্রে ১৮৩৯২ জন, পাবনায় ২৬টি কেন্দ্রে ২২৪৯২ জন, সিরাজগঞ্জে ৩৯টি কেন্দ্রে ২৫৭৪০ জন, বগুড়ায় ৩৯টি কেন্দ্রে ২৬৫২৪ জন ও জয়পুরহাটে ১৬টি কেন্দ্রে ৭০৫৮ জন পরীক্ষার্থী রয়েছে। এরমধ্যে এবার ১৩ জন দৃষ্টি ও ৪ জন শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী পরীক্ষায় দেবে।
প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য যে অতিরিক্ত ২০ মিনিট সময় নির্ধারিত ছিল তা এবার বাড়িয়ে ৩০ মিনিট করা হয়েছে বলে জানান রাজশাহী শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দুরুল হক।
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বলেন,‘সব প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। এরইমধ্যে প্রতিষ্ঠানগুলোতে প্রবেশপত্র পাঠানো হয়েছে। ১১৬টি ভিজিলেন্স ও ৬টি ঝটিকা দলও গঠন করা হয়েছে। কেন্দ্রগুলোতে উত্তরপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানো হয়েছে।’
/জেবি/টিএন/আপ-এআর/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ