behind the news
Vision  ad on bangla Tribune

সরকারকে দেওয়া শিক্ষকদের সময়সীমা শেষ হচ্ছে আজ

বাংলা ট্রিবিউন রিপোর্ট০৬:১৬, ফেব্রুয়ারি ০৩, ২০১৬

বাংলাদেশ িবিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন৯ দিনের টানা কর্মবিরতি পালন করে সরকারকে বেঁধে দেওয়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সময়সীমা শেষ হচ্ছে আজ ( ৩ ফেব্রুয়ারি) বুধবার। আগামীকাল ৪ ফেব্রুয়ারি শিক্ষকরা তাদের আন্দোলনের পরবর্তী কর্মসূচি জানাবেন।
এদিকে,সরকার প্রত্যেক পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে একজন করে অধ্যাপককে সুপার গ্রেড বা সিনিয়র সচিবের পদমর্যাদা দেওয়ার কথা ভাবছে। তবে শিক্ষকদের দাবি সিনিয়রিটির ভিত্তিতে অন্তত ৫ শতাংশ অধ্যাপককে পদোন্নতি প্রদান।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ বাংলা ট্রিবিউনকে বলেন, দাবি পূরণের যে আলোচনা চলছে সেখানে অগ্রগতি হচ্ছে এবং তাদের দাবি পূরণ হবে বলেই বিশ্বাস তার। দাবির বিষয়ে সরকারের উচ্চ পর্যায়ে তাদের আলোচনা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে শিক্ষকদের নিয়ে ৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় একটি সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেখানে এ পর্যন্ত আলোচনার অগ্রগতি সম্পর্কে আমরা শিক্ষকদের জানাবো। পরবর্তী করণীয় সর্ম্পকেও সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে।

মর্যাদা ও বেতন প্রশ্নে বিভিন্ন পর্যায়ে আন্দোলনের পর গত ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। এরপর গত ১৮ জানুয়ারি প্রধানমন্ত্রী গণভবনে পিঠা উৎসবে ডেকে শিক্ষক ফেডারেশনের নেতাদের সঙ্গে আলোচনা করেন। এরপর শিক্ষকরা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব জমা দেন। তারপর থেকেই তাদের সঙ্গে সরকারের আলোচনা চলেছে।

 জেএ/এমএসএম

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ