Vision  ad on bangla Tribune

জাবিতে দুই দিনব্যাপী ‘বাংলাদেশ পরিকল্পনা গবেষণা সম্মেলন’

জাবি প্রতিনিধি০৮:৪৪, ফেব্রুয়ারি ০৪, ২০১৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুক্রবার শুরু হচ্ছে বাংলাদেশ পরিকল্পনা গবেষণা সম্মেলন ২০১৬। বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আয়োজনে শনিবার পর্যন্ত চলবে এ সম্মেলন।
নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি ও সম্মেলনের আহ্বায়ক এম. শফিক-উর রহমান জানান, বাংলাদেশের প্রেক্ষিতে পরিকল্পনা গবেষণা বিষয়ক এই সম্মেলন শিক্ষা, গবেষণা এবং কারিগরি ক্ষেত্রে কর্মরতদের জন্য দক্ষতা বৃদ্ধির ভিত্তি হিসেবে কাজ করবে।
সম্মেলনে ২টি প্যারালাল সেশনে ৮৪টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হবে। অধ্যাপক আইনুন নিশাত, এ টি এম নুরুল আমিনসহ বুয়েট, জাহাঙ্গীরনগর ও খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা এসব গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।
সম্মেলনে নগর প্রেক্ষাপট, নিরাপদ সড়ক যোগাযোগ ব্যবস্থা, অ-যান্ত্রিক (ঘড়হ-সড়ঃড়ৎরুবফ) যোগাযোগ ব্যবস্থা, পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন, স্থানীয় সরকার ব্যবস্থা, আবহাওয়া ও জলবায়ুর পরির্বতন, দুর্যোগ, গৃহায়ণ, পরিকল্পনায় তথ্য-প্রযুক্তির ভুমিকা ইত্যাদি প্রধান আলোচ্য বিষয়বস্তু হিসেবে থাকবে।

শুক্রবার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। 

শনিবার সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন অধ্যাপক শামসুল আলম (মেম্বার, জেনারেল ইকনোমিক ডিভিশন) এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন ফৌজ বিন ফরিদ (পরিচালক ইউডিডি)।

/এপিএইচ/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ