behind the news
Vision  ad on bangla Tribune

জাবি ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

জাবি প্রতিনিধি০৬:৫২, ফেব্রুয়ারি ২৫, ২০১৬

 যৌন হয়রানিজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এক ছাত্রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন এক ছাত্রী। হয়রানির বিচার চেয়ে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।
অভিযুক্ত ছাত্রের নাম আশিক আহমেদ সিজার। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪০ তম আবর্তনের শিক্ষার্থী।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অভিযোগপত্র পাওয়ার পরপরই আমরা জরুরি সভায় বসি। যেহেতু সুনির্দিষ্ট ঘটনার অভিযোগ করা হয়েছে সেহেতু এটি সরাসরি যৌন নিপীড়নবিরোধী সেলে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। হাইকোর্টের নির্দেশে গঠিত সেলই তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেবে।
লিখিত অভিযোগে ওই ছাত্রী বলেন,‘ইংরেজি বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত সিজার আমাকে নানা সময়ে ফোনে এবং ফেসবুকে বিরক্ত করে আসছিলেন। একদিন চা খাওয়ার আমন্ত্রণ জানালে আমি সেখানে উপস্থিত হই।এসময় তিনি আমার সঙ্গে অনৈতিক আচরণ করেন। বাঁধা দিলে তিনি আমাকে ধাক্কা দিয়ে ফেলে দেন। আমি চিৎকার করার চেষ্টা করলে আমার মুখ চেপে ধরা হয়।পরে আমি নিষেধ করা সত্ত্বেও তিনি বারবার আমাকে ফোনে বিরক্ত করতেন। গত মঙ্গলবার আমি তাকে ফোন করে হলের সামনে ডাকি ঘটনাটি মীমাংসা করতে। তিনি আমাকে একটি নির্জন এলাকায় নিয়ে পুনরায় যৌন হয়রানির চেষ্টা করেন। এক পর্যায়ে আমার সহপাঠীরা উপস্থিত হলে তিনি পালিয়ে যান। পরে আমার সহপাঠীরা আমাকে হলে ফিরিয়ে নিয়ে আসে।’
তবে আশিক আহমেদ সিজার বিষয়টি অস্বীকার করে বাংলা ট্রিবিউনকে বলেন, আমাকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে এই অভিযোগ করা হয়েছে।
সিজার দাবি করেন,‘ওই ছাত্রী আমাকে ফোন করে তার হলের সামনে ডেনে নেন। আমি জনবহুল স্থানে কথা বলতে চাইলেও তিনি আমাকে বিজনেস স্টাডিজ অনুষদের দিকে নিয়ে যান। পরে তিনি তার ৪ জন বন্ধুকে সেখানে ডেকে আনেন। তারা আমাকে সেখানে আটকে রেখে হয়রানি করেন, ভয়ভীতি দেখান।’

অভিযোগকারী ছাত্রীর নিরাপত্তার বিষয়ে প্রক্টরিয়াল বডি নজর রাখছে বলে জানান প্রক্টর।

/এনএস/এমএসএম

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ