X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
ডিশ বিল চাওয়ায় ‍গুলি

আটক এএসআইয়ের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা

আমানুর রহমান রনি
১১ মার্চ ২০১৬, ১৮:৪১আপডেট : ১১ মার্চ ২০১৬, ২০:৫২

পুলিশ খিলগাঁওয়ে ডিশলাইনের কর্মী আল আমিনকে গুলি করার অপরাধে বংশাল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শামীম রেজার বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা দায়ের করা হয়েছে। গুলিবিদ্ধ আল আমিন নিজেই মামলাটি দায়ের করেন। অভিযুক্ত এএসআই শামীমকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার  বাংলা ট্রিবিউনকে  বলেন, অভিযুক্ত এএসআই শামীমের বিরুদ্ধে খিলগাঁও থানায় ভিকটিম নিজেই একটি মামলা দায়ের করেছেন। ৩২৬ ও ৩০৭ ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনার পরপরই বংশাল ও খিলগাঁও থানা পুলিশ আইন অনুযায়ী সবকিছু দ্রুত করেছে বলেও জানান তিনি।
এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে খিলগাঁওয়ের নন্দিপাড়ার ৫ নম্বর সড়কের ৯ নম্বর সংবলিত  এএসআই শামীম রেজার ভাড়াবাসায় ওই ডিসলাইনের কর্মীকে গুলি করা হয়। গুলিবিদ্ধ  আল আমিনকে রাজারবাগ পুলিশ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বেলা ২ টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা নিয়ে তিনি শুক্রবার বিকেলেই বাসায় চলে গেছেন।
খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, এএসআই শামীমকে আটক করা হয়েছে। পুলিশ প্রত্যক্ষদর্শীদের কথা শুনছে। আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। আমরা আইন অনুযায়ী সব ব্যবস্থা  নেব।

আল আমিনের দুলাভাই শহীদুল ইসলাম জানান, এএসআই শামীম নন্দিপাড়ায় ৫ নম্বর রোডে মসজিদের পাশের ছয়তলা একটি ভবনের চারতলায় ভাড়া থাকেন। তার কাছে ৫/৬ মাসের ডিস বিল বকেয়া রয়েছে। আজ ওই বকেয়া বিলা চাইতে গেলে শামীম নিজের অস্ত্র দিয়ে শামীমকে গুলি করে। আল আমিনের পিঠে গুলি লেগেছে।

ঘটনার পর স্থানীয়রা উত্তেজিত হয়ে ওঠেন। ওই বাসায় আরও কয়েকজন পুলিশ সদস্য ভাড়া থাকেন। ঘটনার সময় তারাও সেখানে উপস্থিত হন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ সদস্য আনোয়ার হোসেন ভবনটির তৃতীয় তলায় থাকেন। ঘটনার পর আল আমিনকে তিনি হাসপাতালে নিয়ে যান।

ঘটনার বর্ণনা দিয়ে আল আমিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা তিনজন এলাকার ডিশ বিল সংগ্রহ করি। তবে এলাকা ভাগ করা রয়েছে। শামীম রেজার কাছে যখনই বিল চাইতে চাই, তখনই বলেন অন্যজনের কাছে দিছি। আজ তিনজনে মিলে তার কাছে বিল চাইতে গিয়েছি। যেন বলতে না পারেন,  বিল দিয়েছি। তার কাছে চার-পাঁচ মাসের বিলা পাওনা। কিন্তু তিনি টাকা দিতে রাজি হননি। আমাদের সঙ্গে ঝগড়া শুরু করেন। তিনি দুই মাসের টাকা দিতে রাজি হন। তখন তাকে বলি আচ্ছা ঠিক আছে, দুই মাসের টাকা দেন। তাও দেননি তিনি।  আমাকে লাইন কেটে দিতে বলেন। এরপর নিচে নেমে আমি লাইনকেটে দেই। এরপর শামীম নিচে নেমে লাইন কাটার কারণ জানতে চান। আমি তাকে বলি, আপনি তো লাইন কাটতে বলছেন। তখন তিনি আমাকে ধাক্কা দেন। আমাকে গুলি করেন।’

ঘটনার প্রত্যক্ষদর্শী বাড়িটির কেয়ারটেকার গিয়াস উদ্দিন জানান, তিনি সকাল সাড়ে ১০ টার দিকে হইহুল্লোড় শুনে বাইরে আসেন। আল আমিন ও শামীমের সঙ্গে ধস্তধস্তি হয়। একসময় শামীম গুলি করলে আল আমিনের পিঠে লাগে। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শামীম বংশাল থানায় চলে যান।

আল আমিনের বাবার নাম ফুল মিয়া। তিনি খিলগাঁওয়ের দক্ষিণগাঁওয়ের ৬ নম্বর সড়কে পরিবারের সঙ্গে থাকেন।

এই ঘটনায় আহতরা খিলগাঁও থানায় অভিযোগ করেন। সেখানকার পুলিশ বংশাল থানা পুলিশকে বিষয়টি জানান। এওরপর বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিক অভিযুক্ত এএসআই শামীমকে আটক করার নির্দেশ দেন। তারপর শামীমকে খিলগাঁও থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। বংশাল থানার ওসি বলেন, ‘আমরা ঘটনার পরপরই তার বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা  গ্রহণ করেছি। তার সঙ্গে থাকা পিস্তলটি জব্দ করা হয়েছে।’

লালবাগ জোনের ডিসি মফিজ উদ্দীন আহম্মেদ বলেন, ঘটনার পরপরই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

/এআরআর/এমএনএইচ/

সম্পর্কিত
সর্বশেষ খবর
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
বিএনপির বিরুদ্ধে কোনও রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী
বিএনপির বিরুদ্ধে কোনও রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট অ্যালার্ট জারি
চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, হিট অ্যালার্ট জারি
জিমি নেই, তারপরও খেলতে নামছে মোহামেডান
জিমি নেই, তারপরও খেলতে নামছে মোহামেডান
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!