সামর্থ্য অনুযায়ী সন্তানদের গড়ে তুলুন : স্বাস্থ্যমন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৪২, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:১৪, মার্চ ১৭, ২০১৬


স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমস্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নিজ সামর্থ্য অনুযায়ী সন্তানদের গড়ে তুলুন, সন্তানদেরকে সময় দিন। তাদেরকে ফাস্টফুড থেকে বিরত রাখুন। একই সঙ্গে সন্তান যেনো মাদকাসক্ত না হয় সেদিকে খেয়াল রাখুন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আজ  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বটতলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় উত্তীর্ণদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের শিশু সন্তানেরা এই প্রতিযোগিতায় অংশ নেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তারা বঙ্গবন্ধু, বাংলাদেশ, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে সঠিকভাবে জানার মধ্যদিয়ে যাতে বেড়ে উঠতে পারে সেজন্যই বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের জন্য প্রথমবারের মতো চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।



এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিনে বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫৫২৮ জন রোগীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেওয়া হয়। এর মধ্যে মেডিসিন অনুষদে ৩২৬০ জন, সার্জারি অনুষদে ১৯৭৮ জন এবং ডেন্টাল অনুষদে ২৯০ জন রোগীকে সেবা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ৪২টি বিভাগের ৫১ জন অধ্যাপক, ৩৫ জন সহযোগী অধ্যাপক ৪১ জন সহকারী অধ্যাপক, ২৪০ জন মেডিক্যাল অফিসারসহ কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা এতে অংশ নেন। সকাল ৯টায় বহির্বিভাগে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। পরে তিনি রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

লাইভ

টপ