বাংলা ট্রিবিউনকে ক্যাডারবঞ্চিত ফোরামের সমন্বয়কমন্ত্রিত্ব চাইনি, বিসিএসে পাস করেছি চাকরি চাই

Send
রশিদ আল রুহানী
প্রকাশিত : ১৪:৩৪, মার্চ ১৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:৩৪, মার্চ ১৮, ২০১৬




নুর ইসলাম নুরকে আটক করছে পুলিশনূর ইসলাম নূর, ৩৪তম বিসিএস ক্যাডারবঞ্চিত ফোরামের সমন্বয়ক। ৩৪তম বিসিএস পরীক্ষার ফলাফলে দুর্নীতি, স্বজনপ্রীতি এবং অস্বচ্ছতার প্রমাণ মিলেছে দাবি করে তিনিসহ প্রায় ৫ হাজার পরীক্ষার্থী মাঠে নেমেছেন। তাদের দাবি, মেধাবী হয়েও তারা দুর্নীতির কারণে ক্যাডার হতে পারেননি। তিনি বলেছেন, ‘আমরা মন্ত্রিত্ব চাইনি, বিসিএস পরীক্ষায় পাস করেছি চাকরি চাই।’ ৩৪তম বিসিএসের ফল পুনর্মূল্যায়ন, এই বিসিএসের ৬৭২টি শূন্যপদ ৩৫তম বিসিএস থেকে পূরণ না করে ৩৪তম থেকে পূরণ ও নন-ক্যাডারে উত্তীর্ণ সব প্রার্থীর চাকরির নিশ্চয়তার দাবি জানিয়ে আসছেন দীর্ঘ ৬ মাস ধরে।
বাংলা ট্রিবিউনের সঙ্গে তিনি এ বিষয়ে কথা বলেছেন। তিনি যুক্তি ও প্রমাণ উপস্থাপন করে বলেছেন, ‘আমরা সরকারের বিরুদ্ধে না, পিএসসির দুর্নীতির বিরুদ্ধে দাঁড়িয়েছি। প্রধানমন্ত্রীকে ভুল বোঝানো হয়েছে। প্রধানমন্ত্রী সঠিক তদন্ত করে যদি দেখেন আমরা মিথ্যা অভিযোগ করছি, তাহলে মাথা নিচু করে সরে দাঁড়াবো’। তার সঙ্গে কথা শুরু হয় আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে।
বাংলা ট্রিবিউন: আন্দোলনে নেমেছেন কেন?
নূর ইসলাম নূর: ৩৪তম বিসিএসে প্রচুর দুর্নীতি করেছে পিএসসি। আমরা এ পরীক্ষায় মেধার ভিত্তিতে এগিয়ে থাকলেও আমাদেরকে কৌশলে বঞ্চিত করা হয়েছে। ফলাফল ঘোষণার পর থেকেই দুর্নীতির প্রমাণ হাতে আসতে শুরু করে। পরে এই দুর্নীতির বিরুদ্ধে মাঠে নেমেছি।

লাইভ

টপ