অসহায় জোহার পরিবার, সহযোগিতা করছেন না কেউ

Send
জামাল উদ্দিন
প্রকাশিত : ২১:২০, মার্চ ১৮, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:৪৯, মার্চ ১৮, ২০১৬

 ডা. কামরুন নাহার ও  তানভীর হাসান জোহা অসহায় হয়ে পড়েছে তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহার পরিবার। দীর্ঘদিন দেশের বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে প্রযুক্তিগত সহায়তা দিলেও জোহার নিখোঁজের পর তারাও সম্পূর্ণ নীরব। তবে, কয়েকটি আইনশৃঙ্খলা বাহিনী সংস্থা তার খোঁজ পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।
এদিকে, নিখোঁজের দুদিন পার হলেও জোহার কোনও খোঁজ না পেয়ে তার স্বজনরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। প্রথমদিন কয়েকটি থানা ঘুরেও একটি সাধারণ ডায়েরি করতে না পেরে অনেকটা হতাশ হয়ে পড়েন তারা। শুক্রবার তারা আর কোনও থানায় কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর কারও সঙ্গে যোগাযোগ করেননি। তাদের সঙ্গেও কেউ যোগাযোগ করেননি। তবে, জোহার স্ত্রী ডা. কামরুন নাহার চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, তারা আগামীকাল শনিবার ভাষানটেক থানায় যাবেন এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে।
ডা. কামরুন নাহার বলেন, জোহা নিখোঁজের পর পরিবারের সদস্যরা তার জীবন নিয়ে শঙ্কিত। তিনি অপহৃত নাকি নিখোঁজ, তাও তিনি বুঝতে পারছেন না। কারণ, তাকে নিয়ে যাওয়ার প্রক্রিয়াটি স্বাভাবিক ছিল না। তিনি বলেন, জোহা দেশের জন্য কাজ করেছেন। তিনি যেন স্বজনদের কাছে জীবিত ফেরত আসতে পারেন, সে জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সহযোগিতা কামনা করেন। তাকে উদ্ধারে যেন তারা সর্বাত্মকভাবে কাজ করেন।

বৃহস্পতিবার রাতে বাংলা ট্রিবিউনে প্রকাশিত একটি সংবাদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক ফেসবুক স্ট্যাটাসে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, তানভীর জোহার নিখোঁজ রহস্যের দ্রুত সমাধান হোক, সে প্রত্যাশা ও চেষ্টা আমাদের সবার রয়েছে। তবে তাদের সেই চেষ্টা কতটুকু সফল হয়ে জানা সম্ভব হয়নি।

লাইভ

টপ