১৫ লাখ টাকার অনুমোদনহীন ওষুধ জব্দ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১০, মার্চ ২১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:১৬, মার্চ ২১, ২০১৬

বিভিন্ন ধরনের ওষুধ ( ফাইল ফটো)রাজধানীর হাতিরপুলে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানের প্রায় ১৫ লাখ টাকার ওষুধ জব্দ করেছে র‌্যাব-২ এর সদস্যরা।  অবৈধভাবে মজুদ রাখা, প্রশিক্ষণপ্রাপ্ত ফার্মাসিস্ট না রেখে অদক্ষ লোকের মাধ্যমে ওষুধ বিক্রি করা, উৎপাদনের লাইসেন্স ছাড়া রি-প্যাকিং করার অপরাধে আটক করা হয়েছে ১১ জনকে। প্রতিষ্ঠানগুলোকে প্রায় ১১ লাখ টাকার জরিমানাও করা হয়েছে।
সোমবার (২১ মার্চ) বেলা ১১টা থেকে বিকেল তিনটা নাগাদ হাতিরপুলের হেইল অ্যান্ড হার্টি মেডিসিন লিমিটেড, মিক্স মেডিক্যাল ও ডক্টর্স ফার্মাতে অভিযান চালায় র‌্যাব-২।
র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার মো ইয়াছির আরাফাতের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেলালউদ্দিন। সঙ্গে ছিলেন, ওষুধ প্রশাসন অধিদফতরের প্রতিনিধি সৈকত কুমার কর, নাঈম গোলজার এবং বিএসটিআই’র প্রতিনিধি সেকান্দার মাহমুদ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলালউদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, মিক্স মেডিক্যাল এর চারজনকে ১৯৪০ সালের ড্রাগ অ্যাক্টের ১৮ ও ২৭ ধারা অনুযায়ী চার লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।
অপরদিকে ডক্টর্স ফার্মাকে দুই লাখ টাকা, হেইল অ্যান্ড হার্টি মেডিসিন লিমিটেডকে ‌পাঁচ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
/জেএ/এফএস/এমএসএম 

লাইভ

টপ