বিসিএস প্রিলিমিনারির ফল দ্রুত প্রকাশের ব্যবস্থা নেওয়ার সুপারিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট০৪:৫৬, মার্চ ২৫, ২০১৬

বাংলাদেশ সরকারবাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষার প্রথম ধাপ প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল দ্রুততম সময়ে প্রকাশে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এজন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় প্রশ্ন ব্যাংক প্রণয়নের পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) কমিটির এক সভায় এই সুপারিশ ও পরামর্শ দেওয়া হয়। সংসদ ভবনে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে প্রজাতন্ত্রের সিভিল সার্ভিস (বিসিএস) এবং নন ক্যাডার পদে উপযুক্ত প্রার্থী মনোনয়নের তিনস্তর বিশিষ্ট নিয়োগ পরীক্ষার ধারাবাহিক পদ্ধতি পর্যালোচনা করা হয়।

এছাড়া বিগত বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনাকালে ‘সরকারি কর্মচারী আইন, ২০১৫’ এর খসড়া দ্রুততম সময়ে চূড়ান্ত করে পাশের জন্যে কমিটির জোরালো সুপারিশ রাখা হয়।

কমিটির সদস্য জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এ.বি.এম ফজলে করিম চৌধুরী, সুকুমার রঞ্জন ঘোষ, মোঃ আব্দুল্লাহ এবং মুস্তফা লুৎফুল্লাহ সভায় অংশ নেন। বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ের সচিব এবং জনপ্রশাসন মন্ত্রণালয় ও ভূমি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। সূত্র: বাসস।

/এফএস/ 

লাইভ

টপ