behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

অভিজিত হত্যাআরও সাতজন শনাক্ত, দ্রুত গ্রেফতারের আশ্বাস

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৬:৩০, মার্চ ৩১, ২০১৬

বিজ্ঞান মনস্ক লেখক ড. অভিজিতকাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, বিজ্ঞান মনস্ক লেখক ড.অভিজিত হত্যায় দু’জন সরাসরি অংশ নেয় এবং এ ঘটনায় সাতজনকে শনাক্ত করা হয়েছে। শনাক্ত হওয়া ব্যক্তিদের খুব দ্রত গ্রেফতার করা হবে।
বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে অভিজিত হত্যার অগ্রগতি নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এ কথা জানান। অভিজিত হত্যায় যে দু’জন সরাসরি অংশ নেন তারা আনসারুল্লাহ বাংলা টিমের (বর্তমানে আনসার আল ইসলাম)সদস্য। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হচ্ছে না বলে জানান তিনি।
মনিরুল ইসলাম আরও জানান, এ হত্যা সংশ্লিষ্ট যেসব আলামত উদ্ধার করা হয়েছে তা উচ্চ আদালতের অনুমতি নিয়ে এফবিআইয়ের ল্যাবে পাঠানো হয়েছিল এবং তার রিপোর্ট এখনও হাতে আসেনি।
তিনি বলেন, যারা হত্যায় অংশ নিয়েছে তাদের ডিএনএ আমরা সংগ্রহ করে এফবিআইয়ের ল্যাবে পাঠিয়েছি। এছাড়াও এর আশেপাশে যারা ছিল তাদেরও ডিএনএ সংগ্রহ করে সিআইডির ল্যাবে পাঠানো হয়েছে।এফবিআইয়ের ল্যাব ও সিআইডির ল্যাবের রিপোর্ট মেলানোর পর বোঝা যাবে এ হত্যার সঙ্গে কারা কারা জড়িত ছিল।
এ পর্যন্ত মোট সাতজনকে শনাক্ত করা হয়েছে এবং তাদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।ওই সাতজনের মধ্যে হত্যায় সরাসরি অংশ নেওয়া দু’জনও থাকতে পারে বলেও জানান তিনি।
পহেলা বৈশাখের যৌন হয়রানির ঘটনায় তিনি বলেন, একজনকে গ্রেফতার করে আদালতে মামলাটি পুনরুজ্জীবিত করার আবেদন করছিলাম আমরা। কিন্তু আদালত তা না করে মামলাটি আংশিক তদন্ত করার জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআইকে)দায়িত্ব দিয়েছে। পিবিআই তদন্ত করছে। তবে তারা যদি তদন্তে সহযোগিতা চায় আমরা সহযোগিতা করবো।
/এআরআর/ এমএসএম/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ