behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

এবার পরীক্ষার্থীদের সমস্যায় ফেললেন না শিক্ষামন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট১১:৩১, এপ্রিল ০৩, ২০১৬

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদপরীক্ষা চলা অবস্থায় কেন্দ্রের কক্ষে প্রবেশ করে এবার শিক্ষার্থীদের সমস্যায় ফেললেন না শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আগামীতেও তিনি পরীক্ষা চলার সময় কক্ষে প্রবেশ করবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন। কারণ শিক্ষামন্ত্রী কক্ষে প্রবেশ করলে একইসঙ্গে তার সঙ্গী ও সাংবাদিকরা প্রবেশ করেন। ফলে পরীক্ষার্থীদের সমস্যা হয়।
রবিবার সকালে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে এইচএসসি পরীক্ষা পরিদর্শনে গিয়ে তিনি পরীক্ষা কক্ষে প্রবেশ করেননি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষমন্ত্রী সকাল ১০টা ৮ মিনিটে পরীক্ষা কেন্দ্রের মূল ফটক দিয়ে কেন্দ্রে প্রবেশ করেন। পরে তিনি সিদ্ধেশ্বরী গার্লস কলেজের ৯ নং ভবনের তিন তলায় গিয়ে বারান্দা থেকেই পরীক্ষার্থীদের পরীক্ষা পরিদর্শন করেন।
এর আগে গত ২৩ মার্চ এইচএসসি পরীক্ষা বিষয়ে আইনশৃঙ্ঘলা বাহিনীর সঙ্গে মিটিংয়ে তিনি পরীক্ষা কক্ষে প্রবেশ করবেন না বলে জানান।
পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিদেরকে তিনি বলেন, আগে এত সাংবাদিক ছিল না, এত পত্রিকাও ছিল না। তখন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলে পরীক্ষার্থীদের তেমন কোনও সমস্যা হতো না। কিন্তু এখন আমি প্রবেশ করার সঙ্গে সঙ্গে সাংবাদিকরাও প্রবেশ করেন। এক সঙ্গে এত মানুষ পরীক্ষার কেন্দ্র্রে প্রবেশ করলে পরীক্ষার্থীদের সমস্যা হয়।
তিনি আরও বলেন, আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সায়েফ উল্লাহ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বকর সিদ্দিকী প্রমুখ।

/আরএআর/এজে/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ