নাশকতা মামলায় ফখরুল-মওদুদের শুনানি ২২ আগস্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৩৪, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৫:৩৪, এপ্রিল ০৩, ২০১৬

ফখরুল-মওদুদরাজধানী পল্টন থানার নাশকতা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ ৩৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে ২২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর রবিবার আদালতে হাজির না হওয়ায় তার পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ সময়ের আবেদন করলে করে ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ এবিএম রুহুল আমিন এ নতুন দিন ধার্য করেন।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৩ সালের ২ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে বিভিন্ন নাশকতাসহ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগে করা হয়। ঘটনার পরদিন ৩ মার্চ মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৬ জনকে আসামি করে পল্টন থানা পুলিশের উপ-পরিদর্শক হাবিবুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পরে ২০১৫ সালের ১১ মে ডিবি পুলিশের পরিদর্শক এনামুল হক আদালতে অভিযোগপত্র দেন।
নাশকতা মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানসহ ৩৬ জন।
টিএইচ/এমও/এজে/

লাইভ

টপ