রাজধানীতে ইয়াবাসহ এসআই গ্রেফতার

বাংলা ট্রিবিউন রিপোর্ট০১:২৮, এপ্রিল ০৫, ২০১৬

গ্রেফতাররাজধানীর লালবাগ এলাকার একটি ফ্ল্যাটবাসা থেকে পুলিশের এক সহকারী পরিদর্শকসহ (এসআই) তিনজনকে বিপুল পরিমাণ ইয়াবা ও মাদক বিক্রির টাকাসহ গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রবিবার তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে লালবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।    
পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের কাছ থেকে ১ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ইয়াবা বিক্রির ১৬ লাখ টাকাও উদ্ধার করা হয়। এঘটনায় ওই রাতেই লালবাগ থানায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাটি এখন ডিবি তদন্ত করছে। গ্রেফতার হওয়া এসআই’র নাম কাজী বরকত উল্লাহ। তিনি ডিবিতে কর্মরত ছিলেন।
লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মাদক সংক্রান্ত বিষয়ে গত শনিবার একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় কাজী বরকত উল্লাহ, আজিজুর রহমান ও তার (আজিজুর) স্ত্রী সেতারা বেগমকে আসামি করা হয়েছে। আসামিদের থানায় দেওয়া হয়নি। ডিবি হেফাজতে নিয়ে যাওয়া হয়। তবে এই মামলায় আসামিদের মধ্যে কেউ পুলিশ সদস্য আছেন কি না আমার জানা নেই।
পুলিশ সূত্র জানায়, লালবাগের কাশ্মিরীটোলার ২৩৭ নম্বর বাসায় গত রবিবার অভিযান চালায় ডিবির একটি টিম। ওই বাসাটিতে এসআই কাজী বরকত উল্লাহ থাকতেন। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে আজিজুর রহমান ও সেতারা বেগমকে গ্রেফতার করা হয়।
ওই রাতেই ডিবির এসআই আব্দুল গফুর মিয়া বাদি হয়ে তিনজনের বিরুদ্ধে লালবাগ থানায় মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করেন।

সূত্রটি আরও জানায়, রাজধানীর বিভিন্ন থানায় বরকত উল্লাহ এসআই হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। বিভিন্ন লোকজনকে দিয়ে তিনি মাদক বিক্রি করাতেন। আজিজুর ও তার স্ত্রী সেতারা কক্সবাজার থেকে ইয়াবা এনে বরকত উল্লাহকে দিতেন। এই ইয়াবা ছড়িয়ে পড়ত ঢাকায়।

নাম প্রকাশে অনিচ্ছুক মামলার তদন্ত সংশ্লিষ্ট একজন জানান, গ্রেফতারকৃতদের তিনদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তারা কতদিন ধরে মাদক ব্যবসা করছেন এবং তাদের সঙ্গে আরও কারা জড়িত আছেন, তা জানার চেষ্টা চলছে।

/এআরআর/এনএস/এমএনএইচ/

লাইভ

টপ