Vision  ad on bangla Tribune

খাদ্যসচিবকে আদালত অবমাননার নোটিশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৭:৫১, এপ্রিল ০৫, ২০১৬

হাইকোর্টফরমালিন পরীক্ষার সঠিক যন্ত্র সংগ্রহ না করায় খাদ্যসচিব এ ম বদরুদ্দোজার বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারি করেছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ নোটিশ জারির আদেশ দেন।
আগামী সাত দিনের মধ্যে খাদ্য সচিবকে আদালত অবমাননার নোটিশের ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।
শুনানিতে আইনজীবী মনজিল মোরসেদ বলেন, ফরমালিন পরীক্ষার সঠিক যন্ত্র না থাকায় বর্তমানে বিভিন্ন খাদ্যে ফরমালিনের উপস্থিতি শনাক্ত করাসহ অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে নেওয়া যাচ্ছে না। যে কারণে জনগণের স্বাস্থ্য মারাত্মক ঝুঁকিতে রয়েছে। আদালত শুনানি শেষে ব্যাখ্যা চেয়ে খাদ্যসচিবের প্রতি  নোটিশ জারির আদেশ দেন।
২০১৪ সালের ২৪ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ খাদ্য, ফলমূল পরীক্ষার জন্য সঠিক ফরমালিন যন্ত্র কেনার নির্দেশ দেন। এতে ৩০ দিনের মধ্যে যন্ত্র সংগ্রহ করতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে আদালতের নির্দেশ পালন না করায় আইনজীবী মনজিল মোরসেদ খাদ্যসচিবকে লিগ্যাল নোটিশ পাঠিয়ে আদালতের নির্দেশনা মানার জন্য অনুরোধ জানান।
এরপরও সঠিক ফরমালিন যন্ত্র ব্যবস্থা না করায় খাদ্যসচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন রিটকারী আইনজীবী।

/ইউআই/এমএনএইচ/

লাইভ

টপ