behind the news
Vision  ad on bangla Tribune

চুয়েটে স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ত্যাগের নির্দেশ

চট্টগ্রাম প্রতিনিধি১৪:৩৮, এপ্রিল ০৭, ২০১৬

চুয়েট বন্ধ, হল ছাড়ার ঘোষণাছাত্রদের ৯ দফা দাবি ও বিক্ষোভের মুখে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্নাতক পর্যায়ের কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকাল ৩টার মধ্যে ছাত্রদের ও শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের  নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চুয়েটের গণসংযোগ কর্মকর্তা ফজলুর রহমান ।
তিনি বলেন, সকালে উপাচার্য, উপ-উপাচার্য, সকল ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট, রেজিস্ট্রারদের  উপস্থিতিতে এক বৈঠকে এই বন্ধের ঘোষণা দেওয়া হয়।  
ফজলুর রহমান আরও বলেন, চুয়েটের স্নাতক পর্যায়ের পরীক্ষাসহ সব শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে। তবে মাস্টার্স এর কার্যক্রম যথারীতি চালু থাকবে।
চুয়েট সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের লেভেল-৫, টার্ম-১ এর ছাত্র মো. মুহাইমিনুল ইসলাম (স্টুডেন্ট নম্বর-১০০৬০২১) গত ২৯ মার্চ মদুনাঘাটে অটোরিকশায় (টুকটুকি/লেগুনা) মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়ে নিহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে ৩০ মার্চ থেকে চুয়েটে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ সময় চুয়েট শিক্ষার্থীরা চট্টগ্রাম-কাপ্তাই সড়ক চার লেন করা, চুয়েট পর্যন্ত সিটি সার্ভিসের বাস চালুসহ বেশ কিছু দাবিতে আন্দোলন শুরু করেন এবং একাডেমিক কার্যক্রম (ক্লাস ও পরীক্ষা) থেকে নিজেদের বিরত রাখেন। তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে দফায় দফায় তালা লাগিয়ে দেন। চুয়েট থেকে সাতটি বাসে শিক্ষার্থীরা এসে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানবন্ধন করেন।

/এআর/ এপিএইচ/

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ