behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

জাতীয় সম্মেলন: মোবাইলফোনেও এসএমএস পাঠাবে আ. লীগ

পাভেল হায়দার চৌধুরী১৯:২০, অক্টোবর ১৯, ২০১৬

আওয়ামী লীগক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে দেশের সব মোবাইলফোন অপারেটর থেকে বিশেষ একটি এসএমএস পাঠাবে দলটি। জনসাধারণকে জানাতে দলীয় প্রধানের নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। সারাদেশের নেতাকর্মীদের উজ্জীবিত রাখতে মোবাইলফোনে এসএমএস পাঠানোর এ পরিকল্পনা নিয়েছে দলটি। ২১ অক্টোবর থেকে দেশের প্রায় ১২ কোটি মানুষের মোবাইলফোনে আওয়ামী লীগের সম্মেলনের এই এসএমএস যাবে।

মোবাইল ফোনে পাঠানো এসএমএসে লেখা থাকবে ‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এড়িয়ে চলেছে দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথাউঁচু করে দাঁড়াবার। আওয়ামী লীগের ২০ তম জাতীয় কাউন্সিলে এই প্রত্যয়কে ধারণ করে আসুন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক  সোনার বাংলা গড় তুলি।’

সম্মেলন উপলক্ষে গঠিত দলের প্রচার উপ-কমিটি এই পদক্ষেপ নিয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রচার উপ-কমিটির আহ্বায়ক এইচ টি ইমাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা মোবাইলফোন ব্যবহারকারীদের কাছে একটি এসএমএস পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।’ তবে কী সেই বার্তা যাবে, তা জানাতে তিনি রাজি হননি।

আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের একটি সূত্র জানায়, প্রচার উপ-কমিটি পক্ষ থেকে কয়েক ধরনের বার্তা লিখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপস্থাপন করলে তিনি এই বার্তাটি অনুমোদন করেন। প্রচার উপ-কমিটির পক্ষ থেকে ইতোমধ্যে দেশের সব মোবাইলফোন অপারেটরের সঙ্গে চুক্তি করা হয়েছে। ২১ অক্টোবর শুক্রবার থেকে মোবাইলফোন অপরারেটরগুলো তাদের গ্রাহকদের কাছে এই এসএমএস পাঠানো শুরু করবে।

জানতে চাইলে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, ‘শুনেছি একটি মোবাইল বার্তা দেশের মানুষের কাছে পাঠানো হবে। সম্মেলন উপলক্ষে গঠিত দলের প্রচার উপ-কমিটির পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’         

এদিকে ব্যাপক প্রচারণার অংশ হিসেবে সম্মেলন উপলক্ষে বৃহস্পতিবার থেকে বিভিন্ন জাতীয় দৈনিক ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এছাড়া টেলিভিশন চ্যানেলগুলোয় ইতোমধ্যে বিজ্ঞাপনচিত্র প্রচার করা হচ্ছে। চলছে ফেসবুক ও আওয়ামী লীগের ভেরিফাইড পেজেও প্রচারণা। ফেসবুক ব্যবহার করে দলের নেতাকর্মীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন বেশ কিছুদিন ধরে।  

আরও পড়ুন: বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের নেতৃত্বে আসার এখনই সময়

/এমএনএইচ/

 

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ